দু'পাত্তরে গলা ভেজাতে মেয়েদের জন্যও মদের ঠেক বানাবেন কমল নাথ সরকার?

নানান জ্বালায় জ্বলে মরেন তো তাঁরাও! তাই একটু আধটু নেশা করতে ইচ্ছে করতেও পারে তাঁদের। কিংবা নেহাতই বিনোদনের জন্যও তো দু-পাত্তরে গলা ভেজানোই যায়!

দু'পাত্তরে গলা ভেজাতে মেয়েদের জন্যও মদের ঠেক বানাবেন কমল নাথ সরকার?

দো ঘুঁট মুঝে ভি পিলা দে শরাবি....!

ভোপাল:

সিনেমা হলে প্রতি ছবির আগে বড় হরফে লেখা দেখানো হয়, মদ্যপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। সেই নিষেধ চুলোর দোরে পাঠিয়ে এবার শুধুমাত্র মহিলাদের জন্য মদের ঠেক বা দোকান (Women Friendly Liquor Shops) খুলতে চলেছে মধ্যপ্রদেশ সরকার (Madhya Pradesh)! নেপথ্য কারণ? এতদিন পুরুষশাসিত সমাজের চোখরাঙানিতেই হোক বা চক্ষুলজ্জার খাতিরে পুরুষদের সঙ্গে কাঁধে কাঁধে মিলিয়ে মদের দোকানে যেতে অস্তস্তি বোধ করতেন নারী। কিন্তু নানান জ্বালায় জ্বলে মরেন তো তাঁরাও! তাই একটু আধটু নেশা করতে ইচ্ছে করতেও পারে তাঁদের। কিংবা নেহাতই বিনোদনের জন্যও তো দু'পাত্তরে গলা ভেজানোই যায়! নারীদের এই মনোবাসনা পূরণ করতেই নাকি এমন উদার মনোভাব দেখাতে চলেছে মুখ্যমন্ত্রী কমল নাথের (Kamal Nath) রাজ্য। 

উন্মত্ত জনতার লাথি গর্ভবতীর পেটে, হিংসার আবহেই জন্মাল 'মিরাকল বেবি'

এটুকু পড়েই যেসব রমণীদের তেষ্টায় গলা ফাটছে তাঁরা জেনে নিন রাজ্যের কোথায় কোথায় খুলবে মদের দোকান। খবর, গোয়ালিয়র এবং ভোপালে খোলা হব দু-দু'টি মদের দোকান। একটি করে দোকান চালু হবে গোয়ালিয়র, জব্বলপুরে। শুধু দেশি চোলাই নয়, সেখানে মিলবে ভদকা, ওয়াইন, রাম, শ্যাম্পেন, জিন, শেরির মতো নামিদামি বিদেশি মদও। যা নাকি মহিলাদের বিশেষ পছন্দের।

সে রাজ্যের এক সরকারি আধিকারিকের মতে, "বিদেশি এই ব্র্যান্ডের মদগুলির জন্য অতিরিক্ত কোনও শুল্ক বা ট্যাক্স দিতে হবে না। কারণ, এগুলি ট্যাক্স দিয়েই আমদানি করা হয় বিদেশ থেকে। বরং এই ধরনের দোকান রাজ্যে বড় মাপের মদের দোকান খোলার জন্য উৎসাহিত করবে ডিলারদের।" সূত্র জানাচ্ছে, এই সমস্ত দোকানে সেই সব নামি ব্র্যান্ডের মদ বিক্রি হবে যা রাজ্যে এর আগে কখনও বিক্রি করা হয়নি। একই সঙ্গে ১ এপ্রিল থেকে মধ্যপ্রদেশে মদের দাম ১৫ শতাংশ বাড়াবে। চলতি বছরে আবগারি ব্যবসা থেকে ২০০ কোটি টাকা মুনাফা তোলার কথা ভেবেছে রাজ্য সরকার।

Newsbeep

''মোটা'' বলে বিয়ে ভেঙেছিল, সেই পাত্রীই সেরা সুন্দরী!

সঙ্গে আরও খুশির খবর, দোকান খোলার পাশাপাশি ইন্দোর, ভোপাল আর গোয়ালিয়রে ওয়াইন উৎসবেরও আয়োজন করবে সরকার। অর্থাৎ, 'খাও খাও বুঁদ হয়ে ডুবে যাও....করুক মাথা ঝিমঝিম!'