করোনা ছাড়লো না মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীকেও! খবরে আরও জাঁকিয়ে বসল আতঙ্ক

Coronavirus: করোনা পজিটিভ ধরা পড়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, যাঁরা তাঁর সান্নিধ্যে এসেছিলেন তাঁদেরও করোনা পরীক্ষা করা হবে

করোনা ছাড়লো না মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীকেও! খবরে আরও জাঁকিয়ে বসল আতঙ্ক

Shivraj Singh Chouhan: মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর শরীরেও বাসা বাঁধলো করোনা ভাইরাস

হাইলাইটস

  • করোনা পজিটিভ হিসাবে ধরা পড়লেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী
  • টুইট করে নিজেই জানিয়েছেন এই দুঃসংবাদ
  • সকলকে আরও বেশি করে করোনা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি
ভোপাল:

সকলকে চমকে দিয়ে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘোষণা করলেন যে তিনি করোনা পজিটিভ। গত কয়েকদিন ধরে তাঁর (Shivraj Singh Chouhan) শরীরে কোভিড-১৯ এর বিভিন্ন লক্ষণ দেখা দেওয়ায় করোনা (Coronavirus) পরীক্ষা করা হয়। শনিবার সেই পরীক্ষার ফলাফলে জানা যায় যে, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর শরীরেও এই মারণ ভাইরাস বাসা বেঁধেছে। এই প্রসঙ্গে নিজের অফিসিয়াল অ্যাকাউন্টে একটি টুইট করে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান হিন্দিতে লেখেন: "আমার প্রিয় দেশবাসী, আমার শরীরে কোভিড-১৯ এর লক্ষণ দেখা যাচ্ছিল এবং পরীক্ষার পরে আমার রিপোর্ট করোনা পজিটিভ আসে। আমি চিকিৎসকের সমস্ত নির্দেশ মেনে চলছি এবং নিজে কোয়ারান্টাইন হয়ে থাকছি"।

সেইসঙ্গে তিনি আরও লেখেন "আমার সান্নিধ্যে আসা সমস্ত সহকর্মী এবং অন্যান্যদেরও করোনা ভাইরাস পরীক্ষা করিয়ে নেওয়ার জন্য আবেদন করছি"।

কোভ্যাক্সিনের পরীক্ষামূলক ব্যবহার শুরু, এইমসে স্বেচ্ছাসেবক যুবককে দেওয়া হল টিকা

আরেকটি টুইটে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী লেখেন, "আমি আমার রাজ্যবাসীকে সাবধান থাকার জন্য আবেদন করছি, সামান্য অসাবধানতাই করোনাকে ডেকে আনতে পারে। আমি করোনাকে এড়ানোর জন্যে সবরকম চেষ্টা করেছি কিন্তু এই পরিস্থিতিতে বহু মানুষের সঙ্গে আমাকে সাক্ষাৎ করতে হয়েছে।"

ইতিমধ্যেই যদিও মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের ঘনিষ্ঠ মহলের সকলকে কোয়ারান্টাইনে রাখার বন্দোবস্ত করা হয়েছে। 

রাজ্যে সপ্তাহের দ্বিতীয় লকডাউনের দিন রাস্তাঘাট জনমানবশূন্য, বন্ধ গণপরিবহণ

করোনা সংক্রমণ গোটা দেশেই অত্যন্ত দ্রুতহারে ছড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ৪৮,৯১৬ জন মানুষ নতুন করে এই রোগে আক্রান্ত হয়েছে। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩,৩৬,৮৬১ এ পৌঁছেছে বলে জানাচ্ছে সরকারি পরিসংখ্যান। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, একদিনের মধ্যে দেশে আরও ৭৫৭ জনের প্রাণ কাড়লো করোনা ভাইরাস। এখনও পর্যন্ত ভারতে মোট ৩১,৩৫৮ জন মানুষ করোনার কারণে মারা গেছে।

এদিকে মৃত্যুর নিরিখে বিশ্ব তালিকায় ৬ নম্বরে পৌঁছে গেল ভারত। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ব্রিটেন, মেক্সিকো এবং ইতালির পিছনেই রয়েছে এই দেশ। তার মধ্যে আবার শিবরাজ সিং চৌহানের মতো ডাকসাইটে নেতার করোনা আক্রান্তের খবরে দেশের মানুষের মধ্যে আতঙ্ক আরও বেড়ে যাবে বলেই মনে করা হচ্ছে।