স্বাধীনতা আন্দোলনে নেতাজীর ভূমিকা সংকীর্ণ রাজনীতির ঊর্ধ্বেঃ কৃষ্ণা বসু

প্রাক্তন সাংসদ তথা নেতাজীর  ভ্রাতুষ্পুত্র শিশির বসুর স্ত্রী কৃষ্ণা বসু রবিবার বললেন, স্বাধীনতার জন্য নেতাজীর লড়াই সংকীর্ণ রাজনীতির অনেক উপরে অবস্থান করত। 

স্বাধীনতা আন্দোলনে নেতাজীর ভূমিকা সংকীর্ণ রাজনীতির ঊর্ধ্বেঃ কৃষ্ণা বসু

আজাদ হিন্দ ফৌজের  75-তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে অনুষ্ঠানে উপস্থিত হয়ে এই কথা বলেন কৃষ্ণা বসু।

কলকাতা:

প্রাক্তন সাংসদ তথা নেতাজীর  ভ্রাতুষ্পুত্র শিশির বসুর স্ত্রী কৃষ্ণা বসু রবিবার বললেন, স্বাধীনতার জন্য নেতাজীর লড়াই সংকীর্ণ রাজনীতির অনেক উপরে অবস্থান করত।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, স্বাধীনতার জন্য নেতাজীর মতো মানুষের অবদান খুব সচেতনভাবে ভুলিয়ে দেওয়া হয়েছে স্রেফ একটি পরিবারের কৃতিত্বকে প্রচার করার জন্য। তাঁর এই কথার প্রতিক্রিয়াতেই কৃষ্ণা বসু ওই মন্তব্য করেন। আজাদ হিন্দ ফৌজের  75-তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে অনুষ্ঠানে উপস্থিত হয়ে এই কথা বলেন কৃষ্ণা বসু। তাঁর কথায়, নেতাজীর অবদান কোনওদিন বিস্মৃত হবে না এই দেশ। তার সঙ্গে স্বাধীনতা আনার জন্য বাকিদের অবদান ভুললেও চলবে না। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, নেতাজীর মতো ব্যক্তিত্বকে সংকীর্ণ রাজনীতির আয়নায় দেখলে বড় ভুল হয়ে যাবে।

মোদীর নাম না করে তিনি বলেন, "আমি কারও নাম করতে চাই না এই ব্যাপারে। কেবল, যা বলতে চাই, তা হল, এমন একটি বিশিষ্ট দিনে এমন এক অবিবেচকের মতো মন্তব্য সম্পূর্ণ অনভিপ্রেত"। 

Newsbeep

প্রসঙ্গত,  লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন করে এই বিশেষ দিনটি উদযাপন করেন প্রধানমন্ত্রী।