This Article is From Jan 09, 2019

কলেজে ভর্তির সময় অনলাইনে টাকা দিলেই হবে, জানালেন পার্থ

গত বছর কলেজের ভর্তি নিয়ে একের পর এক অপ্রীতিকর ঘটনায় জেরবার হয়েছিল প্রশাসন।

কলেজে ভর্তির সময় অনলাইনে টাকা দিলেই হবে, জানালেন পার্থ

ভর্তি এবং তৎপরবর্তী সমস্ত টাকাপয়সা পড়ুয়াদের দিতে হবে অনলাইনের মাধ্যমে

কলকাতা:

গত বছর কলেজে ভর্তি নিয়ে একের পর এক অপ্রীতিকর ঘটনায় জেরবার হয়েছিল প্রশাসন। এই বছর থেকে তাই কলেজে ভর্তি হওয়ার সম্পূর্ণ প্রক্রিয়াটিই অনলাইনে সম্পন্ন হবে বলে স্পষ্ট জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গত বছরের একাধিক ঘটনার পর একাধিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রাররা সরকারের কাছে ভর্তি প্রক্রিয়াকে আরও স্বচ্ছ করার জন্য আবেদন করেন। বুধবার পার্থ চট্টোপাধ্যায় বলেন, "গত বছর কলেজে কলেজে ভর্তি প্রক্রিয়া নিয়ে কিছু বিচ্ছিন্ন ঘটনায় ব্যতিব্যস্ত হয়ে পড়েছিল পড়ুয়া ও অভিভাবকেরা। রাজ্য সরকার এই বছর আর সেইসব ঘটনার পুনরাবৃত্তি চায় না কোনওভাবেই"। 

সৌমিত্র খাঁয়ের পর অনুপম হাজরাকেও দল থেকে বহিস্কার করে দিল তৃণমূল

এছাড়া, শিক্ষামন্ত্রী আরও জানান যে, প্রতিটি কলেজই একটি বিশেষ ব্যাঙ্কের মাধ্যমে অর্থের লেনদেন করতে পারবে। তাঁর কথায়, "ভর্তি এবং তৎপরবর্তী সমস্ত টাকাপয়সা পড়ুয়াদের দিতে হবে অনলাইনের মাধ্যমে। যেটা আমি বলতে চাইছি, তা হল, ভর্তির সময় এবং ভর্তির আগে কলেজে শারীরিকভাবে উপস্থিত না হলেও চলবে"৷ 

প্রসঙ্গত, বিভিন্ন কলেজে গত বছর ভর্তি নিয়ে আর্থিক জালিয়াতির অভিযোগ ওঠার পরেই পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, এই ঘটনার সঙ্গে জড়িত সকলের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

.