This Article is From Aug 15, 2019

শ্বাসকষ্ট থাকলেও সৌমিত্র স্থিতিশীল, জানাল পরিবার

শ্বাসকষ্ট এখনও কমেনি। কাশিও রয়েছে। ফলে, কথা বলতে কষ্ট হচ্ছে বাবার। তাই চিকিৎসকেরা বাবার সঙ্গে আপাতত কথা বলতে বারণ করেছেন।

শ্বাসকষ্ট থাকলেও সৌমিত্র স্থিতিশীল, জানাল পরিবার

স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়

কলকাতা:

‘শ্বাসকষ্ট (breathing problem) এখনও কমেনি। কাশিও রয়েছে। ফলে, কথা বলতে কষ্ট হচ্ছে বাবার। তাই চিকিৎসকেরা বাবার সঙ্গে আপাতত কথা বলতে বারণ করেছেন। তবে বুধবারের থেকে বৃহস্পতিবার অনেকটাই ভালো আছেন (stable) বাবা। সকালে কথাও বলেছেন আমার সঙ্গে'--- গত ছয় দশকের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) সম্পর্কে আজ একথা জানিয়েছেন তাঁর মেয়ে পৌলমী বসু। গতকাল সকালে সৌমিত্রবাবু শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে। খবর ছড়িয়ে পড়তেই সেখানে মুহূর্তের মধ্যে জড়ো হন সৌমিত্র-অনুরাগী এবং টালিগঞ্জের একাধিক তারকা।

শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

বৃহস্পতিবার রাখী উৎসব এবং ৭৩ তম স্বাধীনতা দিবস একসঙ্গে উৎযাপিত হওয়ায় বুধবার থেকেই কলকাতা ছিল ছুটির মেজাজে। সেখানে সৌমিত্রবাবুর আচমকা অসুস্থতা কিছুটা হলেও যেন ছায়া ফেলেছিল আনন্দে। বৃহস্পতিবারের উৎসবের আয়োজনের ফাঁকেই তাই ঘুরিফিরে ফিরে এসেছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের নাম। তাঁর অভিনয়ের কথা। তাঁর একাধিক সম্মান পাওয়ার গল্প। বৃহস্পতিবার সকালে পরিবারের পক্ষ থেকে এই খবর জানানোর পরে কিছুটা হলেও ধাতস্থ তিলোত্তমা।

সৌমিত্রবাবুর অসুস্থতার খবর পেয়েই তাঁকে দেখতে যান অভিনেতা শংকর চক্রবর্তী। তবে তিনি অভিনেতার সঙ্গে দেখা করতে পারেননি। সৌমিত্রবাবু প্রসঙ্গে পৌলমী আরও জানিয়েছেন, আপাতত বর্ষীয়ান অভিনেতাকে আরও কয়েকদিন রাখা হতে পারে আইসিইউ-তে। একাবের সুস্থ না হওয়া পর্যন্ত তাঁকে ছাড়া হবে না বলেই জানিয়েছে নার্সিংহোমের ডাক্তারবাবুরা। 

স্বাধীনতা দিবসে অসহিষ্ণুতা সরিয়ে সম্প্রীতির বার্তা দিল তারেক আলি, মুক্তি দেবী

প্রসঙ্গত, ‘অপুর সংসার'-এর অভিনেতা গত ছ'দশক ধরে একজন সফল চলচ্চিত্র অভিনেতা। এই বয়সেও নিয়মিত কাজ করছেন। ইন্ডাস্ট্রি সূত্রে জানা যাচ্ছে, সোমবার পর্যন্ত শুটিং করেছেন তিনি। সেই সঙ্গে বিভিন্ন ইভেন্টেও অংশ নিয়েছেন। ২০১১ সালে ‘দাদাসাহেব ফালকে' এবং ২০১৮ সালে ফরাসি সরকারের ‘লিজিয়ন অফ অনার' সম্মানে ভূষিত হয়েছেন।

.