নেতা হওয়া নয়, সমাজ নিয়ে ভাবুন , দলকে বার্তা সৌগতর

কে নেতা হবেন, কবে মহার্ঘ ভাতা কবে মিলবে এসব না ভেবে আগে  সমাজের কথা ভাবুন। দলের প্রাথমিক শিক্ষকদের সভা থেকে এই ভাষাতেই বার্তা দিলেন তৃনমূল সাংসদ সৌগত রায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নেতা হওয়া নয়, সমাজ নিয়ে ভাবুন , দলকে বার্তা সৌগতর

Sougata to party workers : একাধিক প্রসঙ্গে মোদী সরকারের সমালোচনা করেন সাংসদ।

কলকাতা: 

কে নেতা হবেন, কবে মহার্ঘ ভাতা কবে মিলবে এসব না ভেবে আগে  সমাজের কথা ভাবুন। দলের প্রাথমিক শিক্ষকদের সভা থেকে এই ভাষাতেই বার্তা দিলেন তৃনমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেন দল আপনাদের কী দেবে তা নয়, আপনারা দলের জন্য কী করতে পারেন সেটা বলুন।  এই মঞ্চ থেকেই কেন্দ্রীয় সরকারকে কড়া ভাষায় আক্রমণ করেন দমদমের সাংসদ। তাঁর মতে শিক্ষায় বিভাজন করছে মোদী সরকার। বদলে দিচ্ছে ইতিহাসও। এর বিরুদ্ধে প্রাথমিক শিক্ষকদের আন্দোলন গড়ার পরামর্শও দেন তিনি। তাঁর কথায় সমাজের শিক্ষার বিকাশে প্রাথমিক শিক্ষকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ । আমাদের দেশে স্বাক্ষরতা বিস্তারের কাজ অনেক ফাঁক ফোকর আছে । দেশের 28 কোটি মানুষ নিরক্ষর। শিক্ষিতদের মধ্যে পুরুষদের সংখ্যা বেশি।  এরই মধ্যে কেন্দ্রীয় সরকার প্রাথমিক শিক্ষার টাকা কেটে নিয়েছে। কিন্তু তাও কাজ করে যেতে হবে । অন্য একটি প্রসঙ্গে তিনি বলেন, বাম আমলে প্রাথমিক বিদ্যালয়ে শৌচালয় ছিল না।  এখন হয়েছে। এরকমই অনেক কাজ করেছে তৃণমূল সরকার।  সেগুলি  পড়ুয়াদের পরিবারের মধ্যে পৌঁছে দিতে হবে। আমাদের ছোট বেলায় দেখেছি প্রাথমিক শিক্ষকরা খেতে পেতেন না, পেনশন পেতেন না। শিক্ষায। কিন্তু এখন পরিস্থিতি বদলেছে।  তবু বলব ইতিহাসটা মনে রাখবেন। অন্যদিকে পেট্রল ডিজেলের দাম বাড়া এবং টাকার দাম পড়া প্রসঙ্গে মোদী সরকারের সমালোচনা করেন সাংসদ। 

শনিবার ছিল উত্তর চব্বিশ পরগনার তৃনমূলের প্রাথমিক শিক্ষক সম্মেলন। দমদম রবীন্দ্রভবনের এই সভায় উপস্থিত ছিলেন শাসক দলের রাজ্য ও জেলার নেতারা। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................