উদ্ধব ঠাকরের শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন না সনিয়া গান্ধি ও রাহুল গান্ধি

উদ্ধব ঠাকরে সনিয়া গান্ধিকে ধন্যবাদ দেন তাঁকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ করে দেওয়ার। তিনি বলেন, এমনটা তিনি কখনও স্বপ্নেও ভাবেননি।

উদ্ধব ঠাকরের শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন না সনিয়া গান্ধি ও রাহুল গান্ধি

হিন্দুত্ববাদী দল শিবসেনাকে সমর্থন করার ব্যাপারে অনিচ্ছুক ছিলেন সনিয়া গান্ধি। (ফাইল)

নয়াদিল্লি:

কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি (Sonia Gandhi) ও তাঁর পুত্র রাহুল গান্ধি (Rahul Gandhi) বৃহস্পতিবার মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী হিসেবে উদ্ধব ঠাকরের শপথগ্রহণের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। শিবসেনা নেতা একনাথ শিন্ডের সূত্রানুসারে জানা যাচ্ছে, মুম্বইয়ের শিবাজি পার্কে সন্ধে ৬.৪০ মিনিটে উদ্ধব ঠাকরে শপথ নেবেন। অতীতে বাল ঠাকরের বিখ্যাত দশেরার মিছিল এখানেই বেরোত। সনিয়া গান্ধিকে এই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। যদিও কংগ্রেস নেতা আহমেদ পাটিল সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, উদ্ধব ঠাকরে সনিয়া গান্ধির পাশাপাশি রাহুল গান্ধিকেও আমন্ত্রণ জানিয়েছেন।

ঘরে ফিরে আসায় এবার নিজের হারানো পদ ফিরে পেতে পারেন অজিত পাওয়ার: সূত্র

এনসিপি ও কংগ্রেসের সমর্থন নিয়ে মহারাষ্ট্রে সরকার গঠনের ক্ষেত্রে সনিয়া গান্ধির অনুমতি একটি বড় ফ্যাক্টর ছিল। সূত্রানুসারে, হিন্দুত্ববাদী দল শিবসেনাকে সমর্থন করার ব্যাপারে অনিচ্ছুক ছিলেন কংগ্রেস সভাপতি সনিয়া। দলের শীর্ষ নেতাদের সঙ্গে তাঁর বৈঠকের সময় রাহুল গান্ধি তাঁর মতামত জানিয়ে সায় দেন প্রস্তাবে।

মহারাষ্ট্রের বিধায়কদের শপথের আগে অজিত পাওয়ারকে স্বাগত জানাল জোট

মঙ্গলবার উদ্ধব ঠাকরে সনিয়া গান্ধিকে ধন্যবাদ দেন তাঁকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ করে দেওয়ার। তিনি বলেন, এমনটা তিনি কখনও স্বপ্নেও ভাবেননি।

বৃহস্পতিবারের শপথগ্রহণ অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি ডিএমকে নেতা এমকে স্টালিন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও আমন্ত্রিত।

শিবসেনার সঙ্গে দূরত্ব বজায় রেখে চললেও রাহুল গান্ধি সংসদে বিজেপিকে আক্রমণ করে বলেন, ‘‘আমার প্রশ্ন করারও কোনও মানে হয় না, কেননা মহারাষ্ট্রে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে।''

More News