বলিউডের বাদশা নাই বা থাকলেন রাজনীতিতে, মনে কিন্তু ভেবে রেখেছেন বিশেষ চিহ্ন!

শাহরুখ খান জানেন কীভাবে ভক্তদের মন জয় করতে হয় কিন্তু একথাও স্বীকার করলেন রাজনীতি তাঁর জন্য নয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বলিউডের বাদশা নাই বা থাকলেন রাজনীতিতে, মনে কিন্তু ভেবে রেখেছেন বিশেষ চিহ্ন!

সম্প্রতি কেরালায় বন্যা দুর্গত মানুষদের জন্য তিনি 21 লক্ষ টাকা দান করেছেন।


মুম্বাই: 

সারা ভারতে ছড়িয়ে রয়েছে শাহরুখ খানের অনুরাগী। তিনি জানেন কীভাবে ভক্তদের মন জয় করতে হয় কিন্তু একথাও স্বীকার করলেন রাজনীতি তাঁর জন্য নয়। কারণ তিনি এখনও পর্যন্ত যথেষ্ট “নিঃস্বার্থ” নন। “একজন বিনোদনকারী হিসাবে আমি যে ধরণের কাজ করি তা আমি ভালবেসেই করি। কিন্তু রাজনীতি একটা বিশেষ ক্ষেত্র। আর আমার রাজনীতি করার মতো অতটাও জ্ঞান নেই”, মুম্বাইতে এনডিটিভির সাক্ষাৎকারে জানান বলিউড সুপারস্টার। 52 বছরের সুপারস্টার জানান কেন তিনি এই কাজের জন্য উপযুক্ত নন।

"...আপনার অভিজ্ঞ হওয়া প্রয়োজন। আর আমার বিশ্বাস এর জন্য পুরোপুরি নিঃস্বার্থ, নিষ্ঠাবান, কর্মঠ হওয়া প্রয়োজন। যার মাধ্যমে দেশের মানুষের জীবনযাত্রার মান আরও উন্নত হয়, তারা ভালভাবে বাঁচতে পারে। রাজনীতির অংশ হওয়ার মতো পুরোপুরি নিঃস্বার্থ আমি এখনও হয়ে উঠতে পেরেছি কি না তা আমি নিজেও এখনও জানি না।“   

এছাড়াও তিনি রাজনীতি শুরু করলে কোন দলকে সমর্থন করবেন তার হালকা আভাসও দিয়েছেন।  

আপনারা ধরতে পেরেছেন? “ছড়ানো হাত”, তিনি হেসে রূপোলী পর্দায় নিজের ট্রেডমার্ক পোজের কথা উল্লেখ করেন।

“না না রাজনীতি নিয়ে আর মজা নয়। আমার মনে হয় রাজনীতি করার জন্য আরও বেশি প্রতিশ্রুতিবদ্ধ হওয়া প্রয়োজন, সত্যি বলতে যা এই মুহূর্তে আমার পক্ষে সম্ভব নয়।“

দক্ষিণ ভারতীয় তারকা রজনীকান্ত এবং কমল হাসান রাজনীতিতে যোগদান করেছেন- এই প্রসঙ্গে তিনি বলেন, তাঁদের ক্ষেত্রে এটা স্বাভাবিক ছিল।

“আমি জানি রজনী স্যার এবং কমল স্যার এই প্রসঙ্গে কতোটা ভাবেন। এই বিষয়ে বহু বার আমাদের কথা হয়েছে। এবং আমি সত্যিই মনে করি তাঁরা রাজনীতিতে যোগ দেওয়ার আগেও সাধারণ মানুষের জন্য এইভাবেই কাজ করে গেছেন। আমার মতে তাঁরা এই বিষয়টা নিয়ে ভাবনা চিন্তা অনেক আগে থেকেই শুরু করে দিয়েছিল। সুতরাং আমার মনে হয় ওঁদের স্বাভাবিকভাবেই রাজনীতিতে যোগ দেওয়া উচিত ছিল। আর সাধারণ মানুষ তাঁদের ভীষণ ভালবাসে এবং তাঁরাও সাধারণ মানুষের ভাল করতে চান। তবে এর মানে এই নয় যে সাধারণ মানুষ আমাকে ভালবাসে না বা আমি তাঁদের জন্য কিছু করতে চাই না!”

একথা সত্যি। সম্প্রতি কেরালায় বন্যা-দুর্গত মানুষদের জন্য এসআরকে 21 লক্ষ টাকা দান করেছেন।

বর্তমানে বলিউডের বাদশা শাহরুখ খান তাঁর পরবর্তী ছবি জিরোর ভিএফএক্স-এর কাজে ব্যস্ত। পরিচালক আনন্দ এল রাইয়ের ছবিতে তাঁকে অনুষ্কা শর্মা ও ক্যাটরিনা কাইফের বিপরীতে দেখা যাবে। জিরো মুক্তি পাবে আগামী ডিসেম্বর মাসে।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................