তাঁদের আকাশসীমায় ঢুকতে দেবেন না প্রধানমন্ত্রী মোদিকে, বললেন পাক বিদেশমন্ত্রী

আগের মাসে, আইসল্যান্ড যাওয়ার সময়, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিমান যাওয়ার অনুমতি দেয়নি পাকিস্তান

 Share
EMAIL
PRINT
COMMENTS
তাঁদের আকাশসীমায় ঢুকতে দেবেন না প্রধানমন্ত্রী মোদিকে, বললেন পাক বিদেশমন্ত্রী

২১ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত আমেরিকা সফর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির


নয়াদিল্লি: 

আমেরিকা যাওয়ার সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানকে তাঁদের আকাশসীমা দিয়ে যেতে দেবেন না, বুধবার পাকিস্তানের (Pakistan) বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশিকে (Shah Mehmood Qureshi) উদ্ধৃত করে জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। ২১ সেপ্টেম্বর এক সপ্তাহের আমেরিকা সফরে যাবেন প্রধানমন্ত্রী মোদি। ২৬ ফেব্রুয়ারি বালাকোটে জইশ-ই-মহম্মদের জঙ্গিঘাঁটিতে ভারতের বিমান হানার পরেই, ভারতের জন্য তাদের আকাশসীমা বন্ধ করে দেয় পাকিস্তান। তবে জুলাইয়ে আবার তা আংশিকভাবে খুলে যায়। একদিন পরেই, তাদের বিমানমন্ত্রী বলেন, আকাশসীমা বন্ধ রাখায় তাঁদের ৮ বিলিয়ন ডলারেরও বেশী অর্থের ক্ষতি হয়েছে, এমনটাই জানায় সংবাদসংস্থা রয়টার্স।

জম্মু ও কাশ্মীর নিয়ে ভারতকে সমর্থন ইউরোপের সাংসদদের, বললেন “বৃহত্তম গণতন্ত্র”

২৮ অগস্ট থেকে ৩১ অগস্ট, করাচি আকাশসীমার তিনটি বিমানরুট বন্ধ করে দেয় পাকিস্তান। পাকিস্তান ঘোষণা করে, তাদের আকাশসীমায় ভারতের বিমান নিষিদ্ধ করার ভাবনাচিন্তা করছে তারা। তবে তাদের আকাশসীমা বন্ধ করায় ভারতের বিমান পরিষেবায় ব্যাঘাত ঘটেনি। আগের মাসে, আইসল্যান্ড যাওয়ার সময়, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিমান যাওয়ার অনুমতি দেয়নি পাকিস্তান।

এবছর ২,০০০-এরও বেশিবার যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের, নিন্দায় সরব ভারত

জম্মু ও কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহার এবং রাজ্যটিকে ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার ভারতের পদক্ষেপের প্রসঙ্গ টেনে শাহ মহম্মদ কুরেশি বলেন, এই সিদ্ধান্ত “ভারতের সাম্প্রতিক ব্যবহারের জন্য”।

বিদেশমন্ত্রকের তরফে বলা হয়েছে, ভিভিআইপিদের বিমান ওড়ার ক্ষেত্রে ছাড়পত্র না দেওয়ার জন্য পাকিস্তানের সিদ্ধান্তে দুঃখিত তারা, “কারণ, এটি অন্যান্য সাধারণ দেশের ক্ষেত্রে রুটিন মাফিকই অনুমোদিত হয়ে যায়”। বিদেশমন্ত্রকের মুখপাত্র রবিশ কুমার বলেন, “আমরা পাকিস্তানকে এই ধরণের একতরফা ভিত্তিহীন পদক্ষেপ ত্যাগ করার আহ্বান জানাই”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................