This Article is From Oct 04, 2019

কোন ৫৮ টি দেশ জম্মু ও কাশ্মীর ইস্যুতে তাঁদের সমর্থন করেছে, প্রশ্ন শুনে মেজাজ হারালেন পাক বিদেশমন্ত্রী

Jammu and Kashmir: "আপনি কার হয়ে কাজ করছেন?" রীতিমতো রেগেমেগে টক শো হোস্ট জাভেদ চৌধুরীকে বলেন পাক বিদেশমন্ত্রী

কোন ৫৮ টি দেশ জম্মু ও কাশ্মীর ইস্যুতে তাঁদের সমর্থন করেছে, প্রশ্ন শুনে মেজাজ হারালেন পাক বিদেশমন্ত্রী

কাশ্মীর পদক্ষেপে পাকিস্তানকে সমর্থনকারী ৫৮ টি দেশের নাম বলতে বলায় রেগে যান Shah Mahmood Qureshi

ইসলামাবাদ:

জম্মু ও কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে যতই সোচ্চার হওয়ার চেষ্টা করুক না কেন পাকিস্তান, আসলে ঘরে বাইরে এখন তারাই চাপের মুখে। সেই চাপেরই প্রতিফলন দেখা গেল পাক বিদেশমন্ত্রীর (Pakistan Foreign Minister) সাম্প্রতিক আচরণে। প্রধানমন্ত্রী ইমরান খান রাষ্ট্রসংঘের মানবাধিকার কমিশনে কাশ্মীর ইস্যুতে (Jammu and Kashmir) ইসলামাবাদকে সমর্থন দেওয়ার জন্য যে ৫৮ টি দেশের কথা উল্লেখ করেছিলেন, সেই দেশগুলির নাম জানতে চাওয়ায় মেজাজ হারালেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি (Shah Mahmood Qureshi) ।পাকিস্তানের টিভি চ্যানেল এক্সপ্রেস নিউজে এক টক শো চলাকালীন পাক বিদেশমন্ত্রী কুরেশিকে এ ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল। কেননা তিনি কাশ্মীর ইস্যুতে ৫৮ টি দেশ ইসলামাবাদকে সমর্থন করেছে বলে প্রধানমন্ত্রী ইমরান খানের করা বক্তব্যকে বারবার সমর্থন জানিয়েছিলেন।

অনুচ্ছেদ ৩৭০ একটি ভুল ছিল, এটির রদে "সর্বস্বান্ত" হয়েই পাকিস্তানের এই প্রতিক্রিয়া: হরিশ সালভে

"আপনি কার হয়ে কাজ করছেন?" রীতিমতো রেগেমেগে টক শো হোস্ট জাভেদ চৌধুরীকে বলেন পাক বিদেশমন্ত্রী। "আপনি কি আমাকে শেখাবেন নাকি সিদ্ধান্ত নেবেন যে রাষ্ট্রসংঘে কোন দেশ পাকিস্তানকে সমর্থন করেছে বা সমর্থন করে নি তা নিয়ে আমি কী বলব? ... আপনি যা খুশি লিখতে পারেন!", বলেন শাহ মাহমুদ কুরেশি।

নিজের টুইটার হ্যান্ডেলে ইমরান খানের মন্তব্যের সমর্থনে তাঁর করা টুইটের বিষয়ে প্রশ্ন করা হলে মেজাজ হারিয়ে কুরেশি রীতিমতো চ্যালেঞ্জের সুরে বলেন, "না! না! আমি যে টুইটটি লিখেছি তা আমাকে দেখান, প্রধানমন্ত্রী খান যা লিখেছেন তা নয়। আপনি আমার টুইটের কথা বলেছেন ... আমাকে সেই টুইটটা দেখান, আমি আমার টুইটটি দেখতে চাই"।

"পাকিস্তান একটা রহস্য নাটক করতে চেয়েছিল":জম্মু ও কাশ্মীর প্রসঙ্গে বললেন এস জয়শঙ্কর

এমনকি মন্ত্রীকে তাঁর করা টুইট দেখানোর পরেও কুরেশি বলেন যে তিনি টুইটটিতে কোনও ভুল খুঁজে পাচ্ছেন না। "আমি যা বলেছি তাই বলতে চাইছি এখনও। এতে এত অবাক হওয়ার কী আছে .... আপনি কার এজেন্ডা অনুসরণ করছেন?", পাল্টা প্রশ্ন করেন পাকিস্তানের বিদেশমন্ত্রী। সব মিলিয়ে উত্তপ্ত হয়ে ওঠে পাকিস্তানের টিভি চ্যানেলের ওই টক শো।

দেখুন ৩.১০.২০১৯-এর সেরা খবরগুলি:

.