This Article is From Jun 15, 2018

সুজাত বুখারি হত্যায় অভিযুক্ত 3 সন্দেহভাজনের ছবি দেখা গেল সিসিটিভি ফুটেজে

বাইকে করে এসেছিল তিনজন। প্রত্যেকের মুখই ঢাকা ছিল মুখোশে

টুইটারে ওই ছবি প্রকাশ করে কাশ্মীরের পুলিশের পক্ষ থেকে দোষীদের চিহ্নিত করার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানানো হয়

নিউ দিল্লি:

বাইকে করে এসেছিল তিনজন। প্রত্যেকের মুখই ঢাকা ছিল মুখোশে। বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীনগরে নিজের অফিসের ঠিক বাইরেই বর্ষীয়ান সাংবাদিক তথা ‘রাইজিং কাশ্মীর’-এর সম্পাদক সুজাত বুখারি ওই মুখোশধারীদের গুলিতেই প্রাণ হারান।
পুলিশের তরফ থেকে একটি ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বাজাজ পালসার বাইকে করে আসছে ওই তিনজন। একটা বস্তায় কিছু একটা লুকোনোর চেষ্টা করছে। সম্ভবত, যে বন্দুক দিয়ে বুখারিকে গুলি করা হয়েছিল, সেটি। বাইক যে চালাচ্ছিল, সে হেলমেট পরেছিল। বাকি দুজন পরেছিল মুখোশ।

টুইটারে ওই ছবি প্রকাশ করে কাশ্মীরের পুলিশের পক্ষ থেকে দোষীদের চিহ্নিত করার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানানো হয়।

শ্রীনগরে দুষ্কৃতিদের গুলিতে প্রাণ হারালেন 'রাইজিং কাশ্মীর'-এর সম্পাদক সুজাত বুখারি

মধ্য পঞ্চাশের সুজাত বুখারিকে গতকাল শ্রীনগরের প্রেস কলোনিতে তাঁর অফিসের ঠিক বাইরেই সন্ধে 7:30 নাগাদ গুলি করা হয়। দুজন ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ছিল তাঁর। তাঁরাও গুলিবিদ্ধ হন। দুজনেই প্রাণ হারান।

2000 সালে তাঁর ওপর আক্রমণ হওয়ার পর থেকেই পুলিশি নিরাপত্তা পান সুজাত বুখারি। কাশ্মীরে শান্তি আনার জন্য আয়োজিত বহু সম্মেলনের হোতা ছিলেন তিনি। ছিলেন বহু তরুণ সাংবাদিকের পরামর্শদাতাও।
পুলিশ জানায় হত্যাকারীরা সুজাত বুখারির বেরিয়ে আসার জন্য অপেক্ষা করছিল। এটি একটি ‘পরিকল্পিত হত্যা’ বলেই মনে করছে পুলিশ।
“এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আজ সন্ধে 7:30 নাগাদ তিনি যখন অফিস থেকে বেরোচ্ছিলেন, ওই সময় তিনজন জঙ্গি বাইকে করে এসে তাঁর ওপর একের পর এক গুলি চালায়। তাঁর দুজন ব্যক্তিগত নিরাপত্তারক্ষীও গুলিবিদ্ধ হন। তাঁদের মধ্যে একজন আর বেঁচে নেই। আরেকজন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। কিছু বুঝে ওঠার আগেই তাঁদের ওপর গুলি চালানো হয়”, জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান এস পি বৈদ্য এনডিটিভিকে এই কথা বলেন।
 

 

shujaat bukhari

 

.