This Article is From Oct 31, 2018

আজ সকালে প্রধানমন্ত্রীর হাতে উন্মোচিত হল স্ট্যাটু অফ ইউনিটি

Statue of Unity: সর্দার  প্যাটেলকে লৌহ  মানব বলা  হত। আর তাই এই  মূর্তি নির্মাণ করতে  দেশের বিভিন্ন জায়গা থেকে  লোহা  নিয়ে  আসা  হয়েছে।  এখানে ধুতি এবং শাল পরিহিত  সর্দারের  রূপ দেওয়া  হয়েছে

আজ সকালে প্রধানমন্ত্রীর হাতে উন্মোচিত হল স্ট্যাটু অফ ইউনিটি

Statue of Unity: Sardar vallabhbhai Patel কয়েক বছরের চেষ্টায় 2,389 কোটি টাকা খরচ করে 182 মিটার উঁচু এই মূর্তি তৈরি হয়েছে। এটিই বিশ্বের সবচেয়ে বড় মূর্তি

 সর্দার বল্লভ ভাই প্যাটেলের 143 তম জন্মদিবসে স্ট্যাটু অফ ইউনিটি-র (Statue of Unity) উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়েক বছরের চেষ্টায় 2,389 কোটি টাকা খরচ করে 182 মিটার উঁচু এই মূর্তি তৈরি হয়েছে। এটিই বিশ্বের সবচেয়ে বড় মূর্তি। মূর্তিটির দুটি পায়ের ফাঁকে একটা মঞ্চ গড়া হয়েছে , যেখান থেকেই তিনি জন মানসের উদ্দেশ্যে ভাষণ দেবেন বলে জানা যাচ্ছে।  

প্যাটেলের মূর্তি উচ্চতায় নিউ ইয়র্কের স্ট্যাটু অফ লিবার্টির দ্বিগুন: সেরা তথ্য

প্রধানমন্ত্রীর  কার্যালয় থেকে  আগেই জানিয়ে দেওয়া হয়েছিল যে,  অনুষ্ঠানে একটি পাত্রে নুন এবং নর্মদা নদীর জল ঢেলে শ্রদ্ধা  জ্ঞাপন করবেন  মোদী। পাঁচ  বছর আগে 2013 সালের 31 অক্টোবর  গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময় মূর্তি নির্মাণের  শিল্যানাস করেন মোদী।  

আজ স্ট্যাটু অফ ইউনিটি-র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী: 10 টি তথ্য

সর্দার  প্যাটেলকে লৌহ  মানব বলা  হত। আর তাই এই  মূর্তি (Statue of Unity) নির্মাণ করতে  দেশের বিভিন্ন জায়গা থেকে  লোহা  নিয়ে  আসা  হয়েছে।  এখানে ধুতি এবং শাল পরিহিত  সর্দারের  রূপ দেওয়া  হয়েছে।

 পদ্মভূষণ প্রাপ্ত  শিল্পী  রাম ভি সুতার এই মূর্তির নকশা  তৈরি করেছেন। 250 ইঞ্জিনিয়ার  এবং  3,400 জন শ্রমিক 33 মাসের চেষ্টায় মূর্তিটি  তৈরি হয়েছে।  

.