This Article is From Sep 04, 2019

ইডিকে টাকা ফেরৎ দিলেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়

Saradha Case: তৃণমূল সাংসদ শতাব্দী রায় দাবি করেন, সারদা গোষ্ঠীর থেকে ৩১ লক্ষ টাকা পেয়েছিলেন তিনি, এবং তা ফেরৎ দিয়েছে।

ইডিকে টাকা ফেরৎ দিলেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়

সোমবার ইডি আধিকারিকদের একটি ব্যাঙ্ক ড্রাফট পাঠিয়ে ওই টাকা দেন শতাব্দী রায়

কলকাতা:

সারদা গ্রুপ (Saradha Group) থেকে নেওয়া ৩১  লক্ষ টাকা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে ফেরৎ দিলেন তৃণমূল সাংসদ শতাব্দী রায় (Shatabdi Roy), বুধবার এমনটাই জানা গিয়েছে ইডি সূত্রে। সারদা সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শতাব্দী রায়, সেই হিসেবেই ওই টাকা পেয়েছিলেন বলে জানা গিয়েছে। সোমবার ইডি আধিকারিকদের একটি ব্যাঙ্ক ড্রাফট পাঠিয়ে ওই টাকা দেন তৃণমূল সাংসদ বলে জানা গিয়েছে  ইডি সূত্রে, পাশাপাশি আরও জানা গিয়েছে, একটি মেসেঞ্জারের মাধ্যমে ওই ড্রাফট জমা দেওয়া হয়েছে। উচ্চহারে সুদ সমেত ফেরৎ দেওয়ার টোপ দিয়ে গ্রামগঞ্জের বহু মানুষের থেকে অবৈধভাবে টাকা তুলছিল সারদা চিটফান্ড গোষ্ঠী, সেই সময় শতাব্দী রায়ের সঙ্গে সারদা গ্রুপের ৪৯ লক্ষ টাকা চুক্তি হয়।

সারদাকাণ্ডে তৃণমূল সাংসদ শতাব্দী রায়সহ পাঁচজনকে তলব করল ইডি

তৃণমূল সাংসদ শতাব্দী রায় দাবি করেন, সারদা গোষ্ঠীর থেকে ৩১ লক্ষ টাকা পেয়েছিলেন তিনি, এবং তা ফেরৎ দিয়েছে। ২০১৩-এর এপ্রিলে, সারদা গোষ্ঠী ভেঙে পড়ে, ফলে মার খায় আমানতকারীদের টাকা।

সারদা কেলেঙ্কারির তদন্তে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা মদন মিত্রকে জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারী সংস্থা। রাজ্যে চিটফান্ডগুলির কেলেঙ্কারির তদন্তের দায়িত্বে রয়েছে সিবিআই এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.