This Article is From Aug 27, 2018

কেরালার জন্য ত্রাণসামগ্রী বোঝাই জাহাজ রওনা দেবে কলকাতা বন্দর থেকে

এই শহরের বিভিন্ন সংস্থা সংগঠন ও সাধারণ মানুষের কাছ থেকে সংগ্রহ করা ত্রাণ সামগ্রী একটি জাহাজে করে আজ কলকাতা বন্দর থেকে কেরালার উদ্দেশে রওনা হবে।

কেরালার জন্য ত্রাণসামগ্রী বোঝাই জাহাজ রওনা দেবে কলকাতা বন্দর থেকে
কলকাতা:

বন্যাবিধ্বস্ত কেরালার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে গোটা দেশের বিভিন্ন পেশার বিভিন্ন প্রান্তের মানুষ। পিছিয়ে নেই কল্লোলিনী তিলোত্তমাও। এই শহরের বিভিন্ন সংস্থা সংগঠন ও সাধারণ মানুষের কাছ থেকে সংগ্রহ করা ত্রাণ সামগ্রী একটি জাহাজে করে আজ কলকাতা বন্দর থেকে কেরালার উদ্দেশে রওনা হবে। “সমস্ত ত্রাণ সামগ্রী নিয়ে আজ ‘এমভি এসএসএল চেন্নাই’ জাহাজটি কলকাতা বন্দর থেকে কোচির উদ্দেশে যাত্রা করবে”। সংবাদসংস্থা পিটিআইকে এই কথা জানান কলকাতা পোর্ট ট্রাস্টের ডেপুটি চেয়ারম্যান এস বালাজি অরুণকুমার। নেতাজি সুভাষ বন্দর থেকে দুটি কুড়ি ফুট লম্বা কন্টেনার যাবে জাহাজে করে কোচিতে।

“কোচিতে পৌঁছাতে অন্তত সাতটি দিন সময় লাগবে। ত্রাণ সামগ্রীর সুষ্ঠুভাবে বন্টন করার কাজে সাহায্য করবে বন্দর-কর্তৃপক্ষ”, বলেন অরুণকুমার। এমভি এসএসএল চেন্নাই হল এমভি এসএসএল কলকাতারই অধীনস্থ একটি জাহাজ। যে জাহাজটি আগুন লেগে যাওয়ায় পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে বহুদিন। এমভি এসএসএল চেন্নাই জাহাজটিও একই শ্রেণি, একই আকার এবং একই সংস্থারই জাহাজ।

গত একশো বছরের মধ্যে সবথেকে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত কেরালায় এখনও পর্যন্ত সরকারি হিসেব অনুযায়ী প্রাণ হারিয়েছেন তিনশোর বেশি মানুষ। গৃহহীন হয়ে পড়েছে কয়েকলক্ষ মানুষ। রাজ্য জুড়ে তৈরি করা প্রায় হাজার ছয়েক ত্রাণ শিবিরেই ছড়িয়ে ছিটিয়ে ছিলেন তাঁরা এতদিন। গত আটই অগস্ট থেকে শুরু হওয়া বিধ্বংসী বন্যায় রাজ্যের মোট ক্ষয়ক্ষতির পরিমাণ ছাড়িয়ে গিয়েছে কুড়ি হাজার কোটি টাকা।  

.