This Article is From Sep 27, 2019

উপকূলে জঙ্গি হামলা হলে ভারতও প্রস্তুত, কেরলে জানালেন রাজনাথ সিংহ

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ (Rajnath Singh) জানান, ‘‘কচ্ছ থেকে কেরল, ভারতীয় উপকূলে জঙ্গি আক্রমণের সম্ভাব‌না উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

উপকূলে জঙ্গি হামলা হলে ভারতও প্রস্তুত, কেরলে জানালেন রাজনাথ সিংহ

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ (Rajnath Singh) বলেন, জঙ্গি হানায় শহিদ সেনাদের পরিবারের পাশে দাঁড়ানো উচিত দেশবাসীর।

কোল্লাম (কেরল):

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ (Rajnath Singh) শুক্রবার জানিয়ে দিলেন, কেন্দ্র দেশের উপকূল ও সামুদ্রিক অঞ্চলে সুরক্ষা নিশ্চিত করেছে। ভারতীয় উপকূলে জঙ্গি হামলার আশঙ্কা (Terror Threats) রয়েছে। কেরলের (Kerala) কোল্লামে আধ্যাত্মিক নেত্রী মাতা অমৃতানন্দময়ীর ৬৬তম জন্মদিনের অনুষ্ঠানে এসেছেন তিনি। সেখানেই তিনি এই কথা বলেন। তিনি জানান, ‘‘কচ্ছ থেকে কেরল, ভারতীয় উপকূলে জঙ্গি আক্রমণের সম্ভাব‌না উড়িয়ে দেওয়া যাচ্ছে না। প্রতিরক্ষামন্ত্রী হিসেবে আমি আপনাদের নিশ্চিত করতে চাই আমরা দেশের উপকূলবর্তী এলাকায় নিরাপত্তা জোরদার করেছি।'' পাকিস্তানের অভ্যন্তরে ভারতের বিমান হানার ঘটনার কথাও তিনি এদিনের অনুষ্ঠানে তুলে ধরেন। জানান, ‘‘পুলওয়ামা হামলার পরে আমাদের বায়ুসেনা পাকিস্তানের বালাকোটে বিমান হানা চালায়। আমরা কাউকে বিরক্ত করি না। কিন্তু কেউ আমাদের বিরক্ত করলে আমরা তাদের জন্য শান্তির ব্যবস্থা করি।''

তিনি আরও বলেন, ‘‘যে দেশ তাদের সেনাদের আত্মত্যাগকে মনে রাখে না তারা বিশ্বের কোথাও সম্মান পায় না।'' তিনি বলেন, জঙ্গি হানায় শহিদ সেনাদের পরিবারের পাশে দাঁড়ানো উচিত দেশবাসীর।

পাঞ্জাবে উদ্ধার পাক ড্রোন, জঙ্গি সন্দেহে আটক এক

কিছুদিন আগেই দেশে কড়া সতর্কতা জারি করা হয়েছিল। দেশের গোয়েন্দা বাহিনী হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের উপরে জঙ্গি হাম‌লার আশঙ্কা রয়েছে। প্রতিরক্ষা মন্ত্রক ও গোয়েন্দা বাহিনীর সূত্রে আরও জানা গিয়েছে, জম্মু ও কাশ্মীরে ভারতের পদক্ষেপের পর জঙ্গি দল জৈশ-ই-মহম্মদ আত্মঘাতী হাম‌লা চালানোর চক্রান্ত করছে।

(তথ্য সহায়তা: পিটিআই)

দেখুন ভিডিও

.