সবুরে মেওয়া ফললো অভিষেকের! দু'ঘণ্টা ঠায় বসে তুললেন লেপার্ডের 'ভাইরাল' ছবি

জুন মাসের এক দুপুর থেকে বিকেল প্রায় দু'ঘণ্টা বসে থেকে অবশেষে বিকেল পাঁচটা নাগাদ সেই প্রতীক্ষিত মুহূর্তে অভিষেকের ক্যামেরার ধরা দেয় এই লেপার্ড

সবুরে মেওয়া ফললো অভিষেকের! দু'ঘণ্টা ঠায় বসে তুললেন লেপার্ডের 'ভাইরাল' ছবি

জুন মাসে ভাইরাল এই লেপার্ডের ছবি তুলেছিলেন ফটোগ্রাফার।

পুণে:

কথাই আছে সবুরে মেওয়া ফলে। আর এই সবুরই ভাইরাল করল ফটোগ্রাফার অভিষেক পাগনিসের লেপার্ডকে। সাম্প্রতিক সাক্ষাৎকারে ওই বন্যপ্রাণ ফটোগ্রাফার বলেছেন, "ভাইরাল হওয়া লেপার্ডের (Leopard in Tadoba reserve forest) ছবি তুলতে প্রায় দু'ঘণ্টা তাডোবা টাইগার রিজার্ভে অপেক্ষা করতে হয়েছে আমাকে।" জুন মাসের এক দুপুর থেকে বিকেল প্রায় দু'ঘণ্টা বসে থেকে অবশেষে বিকেল পাঁচটা নাগাদ সেই প্রতীক্ষিত মুহূর্তে অভিষেকের ক্যামেরার ধরা দেয় এই লেপার্ড। এমনটাই সাক্ষাৎকারে জানিয়েছেন অভিষেক। তিনি বলেন, "এটা আমার প্রথম জঙ্গল সাফারি ছিল। আমরা শেষদিন লেপার্ডের খোঁজ করছিলাম  পুরো সফরে অনেক বাঘের ছবি তুলেছি। তাই লেপার্ডের অপেক্ষায় দু'ঘণ্টা বসে থেকে এই ছবি পেয়েছি।"

তাঁর দাবি, "লেপার্ড আসার সতর্কবার্তা আমি জঙ্গলে বসেই পেয়েছিলাম। হঠাৎ করে আশপাশের জীবজন্তুর আচরণ বদলে গিয়েছিল। চিৎকার শুরু করেছিল তারা। বিশেষ করে হরিণ ও ল্যাঙ্গুর।"

bndnfqf8

তিনি বলেছেন, "আমরা দেখতে পাই সেই লেপার্ড ঝোপের ধারে জল খাচ্ছিল। ভালো দৃশ্যমানতার জন্য আমাদের কাছে ২০ মিনিট ছিল। কারণ তারপরেই আলো কমে যেত। কিন্তু ১৫ মিনিটেই ভালো ফোকাসে চলে আসে সেই লেপার্ড।"

Click for more trending news