This Article is From Feb 16, 2019

গোটা দেশকে দোষ দেওয়া যায় কি? জঙ্গি হামলার পর মন্তব্য সিধুর, ক্ষুব্ধ নেট বিশ্ব

 মাঠে তিনি ব্যাট হাতে  নামলে বাউন্ডারি- ওভার বাউন্ডারির প্রত্যাশা করতেন সমর্থকরা। ছয় মারার  অনায়াস দক্ষতার জন্য তাঁকে সিক্সার সিধু নামেও ডাকা হত।

গোটা  দেশকে  দোষ দেওয়া যায় কি? জঙ্গি হামলার পর মন্তব্য সিধুর, ক্ষুব্ধ নেট বিশ্ব

এই প্রথম নয়, এর  আগেও বিতর্ক উস্কে দিয়েছেন সিধু

হাইলাইটস

  • জঙ্গি হামলার নিন্দা করতে গিয়েও বিতর্ক বাঁধিয়ে বসলেন সিধু
  • কিছু দিন আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে আসেন প্রাক্তন ভারতীয় ওপেনার
  • সিধু বলেন, কয়েকটি লোকের জন্য একটা গোটা দেশকে দোষ দেওয়া যায় কি?
চন্ডিগড়:

 মাঠে তিনি ব্যাট হাতে  নামলে বাউন্ডারি- ওভার বাউন্ডারির প্রত্যাশা করতেন সমর্থকরা। ছয় মারার অনায়াস দক্ষতার জন্য তাঁকে সিক্সার সিধু নামেও ডাকা হত।  চালিয়ে  খেলতে গিয়ে একাধিকবার  কম রানে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে। সেই ধারা বজায় রেখেই রাজনৈতিক ইনিংস খেলে চলেছেন পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। জঙ্গি হামলার  নিন্দা করতে গিয়েও বিতর্ক বাঁধিয়ে বসলেন কিছু দিন আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে আসা প্রাক্তন ভারতীয় ওপেনার।  সিধু বলেন, কয়েকটি লোকের জন্য  একটা গোটা  দেশকে  দোষ দেওয়া যায় কি? কোনও দেশের নাম না করলেও তাঁর বক্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। নিজের বক্তব্যের সমর্থনে তিনি আরও বলেন, কোনও একজন ব্যক্তির জন্য  গোটা দেশকে  দোষ দেওয়া কি উচিত?

এই প্রথম নয়, এর  আগেও বিতর্ক উস্কে দিয়েছেন সিধু। ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর শপথ গ্রহণ অনুষ্ঠানে ডাক পান সিধু এবং আরও কয়েকজন প্রাক্তন খেলোয়ার।  সেখানে যান সিধু। শুধু যাওয়া নয় পাক সেনা প্রধানের সঙ্গে আলিঙ্গনও করেন সিধু। সেবারও সমালোচিত হয়েছেন তিনি। অন্যথা হল না এবারও।

এদিকে আজ এই ঘটনা  নিয়ে আলোচনা করতে সংসদে আলোচনায় বসে রাজনৈতিক দল গুলি। বৈঠক ডাকেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ  সিং। কংগ্রেসের রাজ্যসভার  নেতা  গুলাম নবি আজাদ, আনন্দ  শর্মা,  জ্যোতিরাদিত্য সিন্ধিয়া,  এনসিপির শরদ পাওয়ার, তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ‘ ও ব্রায়েন, ন্যাশনাল কনফারেন্সের নেতা কাশ্মীরের মুখ্যমন্ত্রী  ফারুক আব্দুল্লাহ,  শিবসেনার মুখপাত্র  সঞ্জয় রাউত,  লোক জনশক্তি পার্টির নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী ভিলাস পাসোওয়ান এবং আরেক কেন্দ্রীয় মন্ত্রী  নরন্দ্রে সিং তোমার বৈঠকে যোগ দেন।