This Article is From May 14, 2019

Prime Time: ভোটে রাজ্যে হিংসা,তৃণমূল-বিজেপি সংঘাত প্রবল

Prime Time Ravish Kumar: লোকসভা নির্বাচনে রাজ্যে বিভিন্ন দফায় হিংসার খবর এসেছে ।

Prime Time:  ভোটে রাজ্যে হিংসা,তৃণমূল-বিজেপি সংঘাত প্রবল
নিউ দিল্লি:

লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ সম্পন্ন। আগামী রবিবার সপ্তম ও শেষ দফার নির্বাচন। ওই দিন রাজ্যের ৯টি আসনে ভোটগ্রহণ হবে। তারমধ্যে রয়েছে কলকাতার দুই আসন(উত্তর, দক্ষিণ)যাদবপুর ডায়মন্ডহারবার, মথুরাপুর, দমদম, বারাসাত, বসিরহাট ও জয়নগর লোকসভা আসনে। লোকসভা নির্বাচনের আবহে রাজ্যে একের পর এক হিংসার ছবি প্রত্যক্ষ করেছে রাজবাসী। এমনকী, প্রাণহানিও ঘটেছে।দিন দুয়েক আগে হওড়ার বিজেপি যুব মহিলা মোর্চার নেত্রী প্রিয়াঙ্কা শর্মাকে গ্রেফতার করা হয়। নিউইয়র্কের মেট গালা অনুষ্ঠানে প্রিয়াঙ্কা চোপড়ার ছবির সঙ্গে ফটোশপ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বসিয়ে পোস্ট করায় তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে ১৪ দিনের হেফাজতে পাঠানো হয়।মঙ্গলবার সুপ্রিম কোর্ট তাঁর জামিন মঞ্জুর করে।

প্রিয়াঙ্কা শর্মার গ্রেফতারি নিয়ে রাজনৈতিক তরজা চরমে ওঠে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ও রাজ্য সরকারের পাশাপাশি জোড়াফুল শিবিরের বিরুদ্ধে তোপ দাগে বিজেপি নেতৃত্ব। প্রিয়াঙ্কা শর্মার দাবি, বিজেপি করার কারণেই, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী  নীলঞ্জন রায়ের বিরুদ্ধে পক্সো আইনে মামলা রুজু করা হয়েছে। তৃণমূল প্রার্থী গতবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তিনি।

রাজ্য সরকার অুমতি না দেওয়ায় বিজেপি সভাপতি অমিত শাহের সভা বাতিল হয়ে যায়।পাশাপাশি যে জমিতে অমিত শাহের চপার নামার কথা ছিল, সেই জমির মালিক অনুমতি দিয়েও পরে তা বাতিল করে দেন। বিজেপির অভিযোগ, রাজ্যের শাসকদলের চাপের কারণেই অনুমতি বাতিল করা হয়েছে।

মমতার ছবি বিকৃত করে জেলে যাওয়া বিজেপি কর্মীকে মুক্তির নির্দেশ দিল শীর্ষ আদালত

‘কাঙাল বাংলা' নিয়ে রাজ্য জুড়ে ঝড় উঠেছে ঘাসফুল ও পদ্ম শিবিরের মধ্যে। রাজ্যে নির্বাচনী প্রচারে এসে বিজেপির ,সর্বভারতীয় সভাপতি অমিত শাহ অভিযোগ করেন, 'সোনার বাংলা'কে 'কাঙাল বাংলা'য় পরিণত করেছে মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে তোপ দাগেন রাজ্যের শাসকদলের শীর্ষ নেত্রী। বিজেপি নেতারা কাঙাল বাংলার অর্থ বোঝেন না বলে মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী মোদী দেশের সবচেয়ে বড় বিপদ: মমতা

লোকসভা নির্বাচনে রাজ্যে বিভিন্ন দফায় হিংসার খবর এসেছে । ষষ্ঠ দফার ভোটে ঝাড়গ্রামে হিংসায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভিন্ন জাগয়া থেকে বিক্ষিপ্ত হিংসার খবর মিলেছে। পঞ্চম দফায় হাওড়া, হুগলি, ব্যারাকপুর থেকে বিক্ষিপ্ত হিংসার খবর পাওয়া গেছে। চতুর্থ দফায় তেমন কোনও বড় হিংসার খবর না এলেও বীরভূমের বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত হিংসার খবর পাওয়া গেছে। তৃতীয় দফায় মুর্শিদাবাদের হিংসায় একজনের মৃত্যু হয়। দ্বিতীয় দফাতেও বিক্ষিপ্ত হিংসা ও ইভিএম লুঠের খবর মিলেছে। প্রথম দফার ভোটে রাজ্যে একজনের মৃত্যু হয়।

.