This Article is From Mar 04, 2020

করোনা ভাইরাসের আতঙ্ক, হোলির উৎসবে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী মোদি

Coronavirus: করোনা ভাইরাস সংক্রান্ত যেকোনও সাহায্যের জন্য হেল্পলাইন নম্বর হল 011-23978046 এবং ইমেল আইডি হল ncov2019@gmail.com

করোনা ভাইরাসের আতঙ্ক, হোলির উৎসবে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী মোদি

Coronavirus: করোনা সংক্রমণ রুখতে আসন্ন হোলি উৎসবে যোগ দিচ্ছেন না তিনি, টুইট করে জানালেন প্রধানমন্ত্রী মোদি

হাইলাইটস

  • আসন্ন হোলির উৎসবে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
  • বুধবার সকালে নিজেই টুইট করে জানিয়েছেন এই কথা
  • করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতেই ওই পদক্ষেপ
নয়া দিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) আতঙ্কের জের, আসন্ন হোলির (Holi) উৎসবে যোগ দিচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। "বিশেষজ্ঞরা করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বড় কোনও জন সমাগম এড়ানোর পরামর্শ দিয়েছেন", সেই পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর (PM Narendra Modi)। সম্প্রতি এ দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সতর্ক অবস্থান অবলম্বন করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন যদিও ইরান, ইতালি, দক্ষিণ কোরিয়া এবং সিঙ্গাপুর ভ্রমণ এড়ানোর পরামর্শ দিয়েছেন। পাশপাশি করোনা ভাইরাস সংক্রান্ত যেকোনও সাহায্যের জন্য হেল্পলাইন নম্বর হল 011-23978046 এবং ইমেল আইডি হল ncov2019@gmail.com। স্বাস্থ্যমন্ত্রী বলেন, "জনগণের উচিত স্বাস্থ্য সংক্রান্ত সতর্কতা বজায় রাখা, ঠিকভাবে হাত ধোয়া। পাশাপাশি জনবহুল জায়গায় যাওয়া এড়ানো উচিত"।

দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮, তার মধ্যে ১৬ জন ইতালিয় পর্যটক

"বিশ্ব জুড়ে যেভাবে করোনা ভাইরাস বা COVID-19 ছড়িয়ে পড়ছে তা রুখতে বিশেষজ্ঞরা বড় কোনও জন সমাগম এড়ানোর পরামর্শ দিয়েছেন। তাই, এই বছর আমি কোনও হোলির মিলন উৎসবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি", বুধবার সকালে টুইট করেন প্রধানমন্ত্রী।

করোনা আতঙ্কে নরেন্দ্র মোদির পর হোলি উৎসবে যোগ দিচ্ছেন না অমিত শাহও

গত মাসে কেরলের তিনজন রোগী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রেহাই পেয়েছে এই সুসংবাদ আসার পরপরই ফের এই সপ্তাহে ভারতে করোনাভাইরাস আক্রান্ত নতুন তিনটি ঘটনায় সন্ধান পাওয়া যায়।

নতুন করে ১৬ জন ইতালিয় পর্যটকের দেহে মিলল করোনা ভাইরাসের সংক্রমণের প্রমাণ। কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান মতে, এই নিয়ে মোট ২৮ জন ভারতীয় আক্রান্ত ওই মারণ ভাইরাসে।

.