This Article is From Oct 04, 2018

রাষ্ট্রসঙ্ঘের সম্মানকে বিশ্বের দরবারে ভারতের সংস্কৃতির স্বীকৃতি: মোদী

মাত্র এক দিন আগে প্রধানমন্ত্রীকে আর্থ অফ দ্য চ্যাম্পিয়ন সম্মানে সম্মানিত করেছে রাষ্ট্রসঙ্ঘ। তার পর দেশের বিভিন্ন সংবাদপত্রে বিশেষ নিবন্ধ লেখেন প্রধানমন্ত্রী। সেখানে এই পুরস্কার পাওয়াকে গর্বের বিষয় বলে ব্যাখ্যা করেন তিনি।

রাষ্ট্রসঙ্ঘের সম্মানকে বিশ্বের দরবারে ভারতের সংস্কৃতির স্বীকৃতি: মোদী

একদিন আগে ‘চ্যাম্পিয়ন অফ আর্থ’ নামে একটি অ্যাওয়ার্ড পান মোদী।

হাইলাইটস

  • বিশ্বের দরবারে ভারতের সংস্কৃতির স্বীকৃতি পেল দাবি মোদীর
  • প্রধানমন্ত্রীকে আর্থ অফ দ্য চ্যাম্পিয়ন সম্মানে সম্মানিত করেছে রাষ্ট্রসঙ্ঘ
  • দিল্লিতে রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব এটি মোদীর আহতে তুলে দেন
কলকাতা:

রাষ্ট্রসঙ্ঘের সম্মানকে বিশ্বের দরবারে ভারতের সংস্কৃতির স্বীকৃতি বলে ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মাত্র এক দিন আগে প্রধানমন্ত্রীকে আর্থ অফ দ্য চ্যাম্পিয়ন সম্মানে সম্মানিত করেছে রাষ্ট্রসঙ্ঘ। তার পর দেশের বিভিন্ন সংবাদপত্রে বিশেষ নিবন্ধ লেখেন প্রধানমন্ত্রী। সেখানে এই পুরস্কার পাওয়াকে গর্বের বিষয় বলে ব্যাখ্যা করেন তিনি।  

 

প্রধানমন্ত্রী লেখেন, এখন আমরা একটা গুরুত্বপূর্ণ সময় দাঁড়িয়ে আছি। এখান থেকেই আমাদের আগামী দিন সম্পর্কে সিদ্ধান্ত নিতে হবে। আর ভবিষৎকে সুন্দর করতে হলে ভারতের অতীত অনুসরণ করা  ছাড়া অন্য  কোনও উপায় নেই বলে উল্লেখ করেন মোদী। একদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সম্মানিত করে রাষ্ট্রসঙ্ঘ। ‘চ্যাম্পিয়ন অফ আর্থ’ নামে একটি অ্যাওয়ার্ড পান মোদী। দিল্লিতে রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব এটি মোদীর আহতে তুলে দেন। ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে যৌথভাবে সম্মানিত হন ফরাসি রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রন। সৌর বিদ্যুতের ওপর জোর দিয়ে এবং পরিবেশকে সবুজ রাখার জন্য নানা রকমের উদ্যোগ নেওয়ায় এসেছে এই সম্মান । এর আগে রবিবার রাজকোটের সভা থেকে প্রধানমন্ত্রী বলেন পরিবেশকে নির্মল রাখতে স্বচ্ছ ভারত নির্মাণের উপর জোর দিয়েছিলেন মহত্মা গান্ধি। আর তাই পরিবেশ সবুজ রাখা সংক্রান্ত সম্মানের সবচেয়ে বড় দাবিদার মহত্মা।               

              

 

.