This Article is From Jul 28, 2020

প্রধানমন্ত্রী মোদির কাছে রাজ্যপালের বিরুদ্ধে নালিশ ঠুকলেন মুখ্যমন্ত্রী

West Bengal : পাশাপাশি পশ্চিমবঙ্গের কোভিড সঙ্কট মোকাবিলায় যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী তার জন্যে তাঁকে ধন্যবাদও জানান মমতা

প্রধানমন্ত্রী মোদির কাছে রাজ্যপালের বিরুদ্ধে নালিশ ঠুকলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা করার জন্যে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর (ফাইল চিত্র)

হাইলাইটস

  • রাজ্যপাল ধনখড়ের নাম না করে তাঁর সম্পর্কে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর কাছে রাজ্যপালের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ আনেন তিনি
  • করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সাহায্যের জন্যে তাঁকে ধন্যবাদ জানান মমতা
কলকাতা:

পশ্চিমবঙ্গের (West Bengal) করোনা পরিস্থিতি মোকাবিলায় যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তার জন্য তাঁকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রাজ্যপালের নাম না করে তাঁকেই নিশানা করে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) প্রধানমন্ত্রীর (Prime Minister Narendra Modi) কাছে অভিযোগ করেন যে, "সাংবিধানিক পদে থেকেই কিছু মানুষ" রাজ্য সরকারের সঙ্গে নিয়মিতভাবে অসহযোগিতা করে চলেছেন। গত বছর জুলাই মাসে ক্ষমতায় আসার পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সঙ্গে বারংবার মতবিরোধ তৈরি হয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়ের। তাই এবার সুযোগমতো রাজ্যপালের বিরুদ্ধেই প্রধানমন্ত্রীর কাছে নালিশ ঠুকে দিলেন মমতা। সোমবার আইসিএমআরের অত্যাধুনিক করোনা পরীক্ষা কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র এবং উত্তরপ্রদেশে নতুন কোভিড -১৯ (COVID-19) পরীক্ষাকেন্দ্রের উদ্বোধন করার সময় মোদি বলেন, রাজ্য এবং কেন্দ্রীয় সরকার উভয়ই নির্বাচিত সংস্থা, তাই তাদের একসঙ্গে কাজ করা উচিত।

কলকাতা, নয়ডা, মুম্বইতে আইসিএমআর সেন্টার উদ্বোধনে পিএম! উপস্থিত তিন সিএম

ভিডিও কনফারেন্সের মাধ্যমে হওয়া এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সামিল হন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। আর ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই অনুষ্ঠানেই বক্তব্য রাখার সময় নাম না করে রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তৃণমূল নেত্রী।

অক্সফোর্ডে তৈরি কোভিড ভ্যাকসিনের মানবদেহে পরীক্ষার জন্য প্রস্তুত ভারত

তিনি বলেন, "কোভিড সঙ্কট নিয়ে প্রধানমন্ত্রী যেভাবে মুখ্যমন্ত্রীদের সঙ্গে একাধিকবার আলোচনা করেছেন তার জন্যে আমি তাঁকে ধন্যবাদ জানাতে চাই। এখনও পর্যন্ত তাঁর থেকে এবিষয়ে কোনও অসহযোগিতা পাইনি। আমি এর জন্য ওঁকে ধন্যবাদ জানাতে চাই। তবে কিছু মানুষ সাংবিধানিক পদে থেকেও যেভাবে নিয়মিত রাজ্য সরকারেরর সঙ্গে অসহযোগিতা করছেন তা গ্রহণযোগ্য নয়।" 

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে অনুষ্ঠানের মাঝে রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিয়ে তাঁর অভিযোগ জানিয়েছেন সেপ্রসঙ্গে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, রাজ্যপাল রাজ্য সরকারের ভুলত্রুটি চিহ্নিত করে সঠিক কাজই করেছেন। "তৃণমূল সরকারের মন্ত্রীরা যেভাবে রাজ্যপালকে অপমান করেছেন তাও নজিরবিহীন", একথাও বলেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.