ভোটের আগে বাংলাদেশে সন্ত্রাসের আবহ, রাজনৈতিক সংঘর্ষে মৃত দুই

সাধারণ নির্বাচনের আগে বাংলাদেশে সন্ত্রাসের আবহ।  নোয়াখালি এবং ফরিদপুরে  রাজনৈতিক  সংঘর্ষে মৃত্যু হয়েছে  দুজনের।

ভোটের আগে বাংলাদেশে সন্ত্রাসের আবহ, রাজনৈতিক  সংঘর্ষে মৃত দুই

কয়েকটি বিষয়কে  কেন্দ্র করে বাংলাদেশের  মধ্যে  অশান্তির আবহ  তৈরি হয়েছে

হাইলাইটস

  • এবারই প্রথম ইভিএমে ভোট হচ্ছে বাংলাদেশে
  • নোয়াখালি এবং ফরিদপুরে রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু হয়েছে দুজনের
  • মৃত দুই ব্যক্তি শাসক আওয়ামী লিগের সমর্থক ছিলেন
ঢাকা:

সাধারণ নির্বাচনের আগে বাংলাদেশে সন্ত্রাসের আবহ।  নোয়াখালি এবং ফরিদপুরে  রাজনৈতিক  সংঘর্ষে মৃত্যু হয়েছে  দুজনের। আহত হয়েছেন আরও অনেকে। মৃত  দুই ব্যক্তি শাসক আওয়ামী লিগের সমর্থক ছিলেন। শুধু এই দুজায়গা নয় গোটা দেশের একাধিক  জায়গায়  উত্তেজআন ছড়িয়েছে।  এ মাসের ৩০ তারিখ বাংলাদেশে ভোট  হচ্ছে। তার জন্য প্রক্রিয়া  শুরু হয়েছে। এর আগে টানা দু'বার প্রধানমন্ত্রী হয়েছেন সেখ হাসিনা। এবারও তাঁর সামনে   সেই যুযোগ রয়েছে। অন্যদিকে জেলে  আছেন প্রধান বিরোধী  দলের নেত্রী তথা প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। একাধিক  দুর্নীতি  মামলা থাকায় জেলে আছেন  খালেদা। সাজার মেয়াদ আড়াই বছরের বেশি হওয়ায় তাঁর নির্বাচনে লড়াও বাতিল হয়েছে ।                                                                                 

 

অনলাইনে শিশুদের যৌনহেনস্থা রুখতে সম্মেলন কলকাতায়, উপস্থিত থাকবে ফেসবুক, এফবিআই


১৯৯১ সাল  থেকে  এই দু'জন  বাদ  দিয়ে আর কেউ বাংলাদেশের প্রধানমন্ত্রী হননি। তবে এবার আরও কয়েকটি  বিরোধী শক্তি ভোটের ময়দানে অবতীর্ণ হয়েছে। শাসক দলের কাছে সেটা অবশ্যই চিন্তার  বিষয়।

গত কয়েক বছর ধরেই কয়েকটি বিষয়কে  কেন্দ্র করে বাংলাদেশের  মধ্যে  অশান্তির আবহ  তৈরি হয়েছে। সাম্প্রতিক কালে  ছাত্রদের আন্দোলনে ঊত্তাল হয় প্রায় গোটা দেশ। সেই আন্দোলন দমন করতে গিয়ে  পুলিশ ও প্রশাসনের ভূমিকাও এসেছে  আতস কাচের নীচে। সেই ভূমিকার সমালোচনা  করে  জেলে গিয়েছেন দেশের বিশিষ্ট চিত্র সাংবাদিকও। এদিকে এবারই প্রথম  ইভিএমে ভোট হচ্ছে বাংলাদেশে।