This Article is From Jun 12, 2018

রাহুল গান্ধীর দেওয়া ইফতারে উপস্থিত থাকবেন প্রণব, জানাল কংগ্রেস

রাহুল গান্ধীর দেওয়া ইফতার পার্টিতে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যাকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জল্পনা চলছিল, তবে সেই ধারণা নস্যাৎ হয়ে গেছে

রাহুল গান্ধীর দেওয়া ইফতারে উপস্থিত থাকবেন প্রণব, জানাল কংগ্রেস

রণদীপ সিংহ সুর্যেওয়ালা জানিয়েছেন, ইফতার পার্টিতে আমন্ত্রণ জানানো হয়েছে প্রণবকে

নিউ দিল্লী: আগামী 13 জুন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর দেওয়া ইফতার পার্টিতে প্রাক্ত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যাকে আমন্ত্রণ জানানো হয়নি বলে জল্পনা চলছিল, তা নস্যাৎ করে দিয়ে কংগ্রেস জানিয়েছে, তাঁকে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে এবং তিনি তা গ্রহণও করেছেন।

প্রণব মুখোপাধ্যায়কে আদৌ ইফতার পার্টিতে আমন্ত্রণ জানানো হয়েছে কি না, তা নিয়ে, ''বিভিন্ন মিডিয়া থেকে এই নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী প্রণব মুখোপাধ্যায়কে ইফতার পার্টিতে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ পত্র পাঠান এবং প্রণববাবু সেটি গ্রহণ করেন। আশা করি, এর ফলে অয়াচিত সব বিতর্কের অবসান হবে”, টুইট করে জানান কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুর্যেওয়ালা।

“আরও পরিষ্কার করে অন রেকর্ড যে কথাটি সোজাসুজি বলতে চাই, তা হল, প্রাক্তন কংগ্রেস সভাপতির দেওয়া শেষ ইফতার পার্টিতেও উপস্থিত ছিলেন প্রণব দাদা। অযৌক্তিক ও অনাকাঙ্খিত সমস্যাগুলিকে দূরে সরিয়ে পবিত্র রমজান মাসে আসুন আমরা বন্ধুত্ব ও সমবেদনার সংস্কৃতিকে বহন করে চলি”, বলেন তিনি।   

বিরোধী দলের নেতাদের মধ্যে মুলায়ম সিংহ যাদব, শরদ যাদব, শরদ পাওয়ার, সীতারাম ইয়েচুরি, তেজস্বী যাদব প্রমুখ নেতাকে এই ইফতার পার্টিতে দেখা যাবে বলে অনুমান করা হচ্ছে। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ড়ুকেও আমন্ত্রণ জানানো হয়েছে বলে সূত্রের কাছ থেকে জানা গিয়েছে।
কংগ্রেসের পক্ষ থেকে ইফতার পার্টি দেওয়া হচ্ছে দু’বছরের ব্যবধানে। রাহুল গান্ধী দায়িত্ব নেওয়ার পর এটিই তাঁর দেওয়া প্রথম ইফতার।
এই পার্টিটি আয়োজিত হবে তাজ প্যালেস হোটেলে। কংগ্রেসের পক্ষ থেকে শেষ ইফতারের আয়োজন করা হয়েছিল তৎকালীন সভাপতি সোনিয়া গান্ধীর আমলে, 2015 সালে।
এই বছর রাষ্ট্রপতি ভবন থেকে ইফতারের অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নেওয়ার পরেই কংগ্রেস ইফতার দেবে বলে কংগ্রেস ইফতার দেবে বলে ঠিক করে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ জানিয়েছিলেন, করদাতাদের খরচে কোনও ধর্মীয় অনুষ্ঠান রাষ্ট্রপতি ভবনে করা যাবে না।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.