বিশকেকে যেতে পাকিস্তানের আকাশপথ ব্যবহার করবে না মোদীর বিমান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাজাকিস্তানের বিশকেকে এসসিও-র সভার যোগ দিতে যাবেন। কিন্তু তাঁর  বিমান পাকিস্তানের আকাশপথের ধরবে না বলেই জানিয়েছে বিদেশমন্ত্রক।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিশকেকে যেতে পাকিস্তানের আকাশপথ ব্যবহার করবে না  মোদীর বিমান

প্রধানমন্ত্রীর ভিভিআইপি বিমান ওমান, ইরান এবং মধ্য এশিয়ার দেশ হয়ে গন্তব্যে পৌঁছাবে।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. পাকিস্তানের আকাশ ধরবে না প্রধানমন্ত্রীর বিমান
  2. মোদী কাজাকিস্তানের বিশকেকে এসসিও-র সভার যোগ দিতে যাবেন
  3. তাঁর বিমান পাকিস্তানের আকাশপথের ধরবে না বলেই জানিয়েছে বিদেশমন্ত্রক

পাকিস্তানের আকাশ ধরবে না প্রধানমন্ত্রীর বিমান (VVIP Aircraft Of PM Modi) । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  বিশকেকে (Bishkek) এসসিও-র সভার যোগ দিতে যাবেন। কিন্তু তাঁর  বিমান পাকিস্তানের আকাশপথের ধরবে না বলেই জানিয়েছে বিদেশমন্ত্রক (Foreign Ministry) । একদিন আগে পাক সরকার একটি ‘নীতিগত সিদ্ধান্ত' নিয়ে জানায় তারা মোদী বিমান নিজদের দেশের আকাশ দিয়ে উড়তে দেবে। এরপরই জবাব দিল বিদেশমন্ত্রক। মন্ত্রকের এক কর্তাকে এ সংক্রান্ত প্রশ্ন করা হয়েছিল তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ভিভিআইপি বিমান (VVIP Aircraft) কোন পথ দিয়ে বিশকেকে পৌঁছাবে তা ঠিক করতে কয়েকটি বিকল্প খতিয়ে দেখা হয়। দুটি পথ প্রাথমিকভাবে চূড়ান্ত হয়েছিল। তার মধ্যে একটিকে বেছে নেওয়া হয়েছে। ঠিক হয়েছে প্রধানমন্ত্রীর ভিভিআইপি বিমান ওমান, ইরান এবং মধ্য এশিয়ার দেশ হয়ে গন্তব্যে পৌঁছাবে। 

সংস্থার অধিকর্তা হতে দিতে হবে পরীক্ষা, মোদীর নয়া কর্পোরেট শুদ্ধিকরণ পরিকল্পনা

বালাকোটে ভারতীয় বায়ুসেনার স্ট্রাইকের পর থেকে পাকিস্তান তাদের আকাশপথ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে। ভারতের জন্য মোট ১১টি আকাশ পথ বন্ধ করা হয়েছিল। তার মধ্যে মাত্র দুটি খুলে দেওয়া হয়েছে পরবর্তী সময়ে। এমতাবস্থায় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছিল ভারতের তরফে পাক প্রশাসনকে তাদের দেশের আকাশ পথ ব্যবাহার সংক্রান্ত বিষয় একটি অনুরোধ  করা হয়েছিল। তারা যাতে প্রধানমন্ত্রী মোদীর বিমান নিজেদের আকাশপথ দিয়ে উড়তে দেয়, সে ব্যাপারেই অনুমতি চাওয়া হয়েছিল। তাতে সম্মতি দেয় পাক-প্রশাসন। গত সোমবার এই খবর প্রকাশ্যে আসে। বলা হয় এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ইমরান খানের সরকার। প্রশাসনের তরফে ওই সংবাদ সংস্থাকে এ কথাও বলা হয়েছিল যে পাকিস্তান আশা করে ভারতও দু'দেশের মধ্যে শান্তি স্থাপনে ইতিবাচক পদক্ষেপ নেবে। 

বিজেপির লালবাজার অভিযানে ধুন্ধুমার: বিজেপি কর্মীদের উপর পুলিশের জলকামান, লাঠিচার্জ

এরই মধ্যে ভারতের তরফে জানিয়ে দেওয়া হল পাকিস্তানের আকাশপথ ধরবে না মোদীর   বিমান। এর আগে বিদেশ মন্ত্রকের তরফ জানানো হয়েছে এসসিও-র বৈঠকে ইমরান খানের সঙ্গে কথা হবে না প্রধানমন্ত্রী মোদীর। অন্যদিকে এর আগে প্রাক্তন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজের বিমান নিজেদের আকাশপথ দিয়ে উড়তে দিয়েছিল পাকিস্তান।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................