This Article is From Jul 18, 2018

"আমি তো আশা করিই, কিন্তু...", বাদল অধিবেশনের আগে মোদীর আবেদন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বললেন সংসদে সব ধরনের আলোচনার জন্যই প্রস্তুত তাঁর সরকার

সংসদের বাদল অধিবেশনঃ দেশের সমস্যা নিয়ে বিতর্কের আহ্বান মোদীর

হাইলাইটস

  • সরকার সব ধরনের আলোচনার জন্য প্রস্তুত, বললেন মোদী
  • সংসদের বাদল অধিবেশনকে সফলভাবে কাজে লাগানোর অনুরোধ করলেন মোদী
  • কংগ্রেস ও টিডিপি অনাস্থা প্রস্তাবের নোটিস পাঠিয়েছে
নিউ দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বললেন সংসদে সব ধরনের আলোচনার জন্যই প্রস্তুত তাঁর সরকার। বিরোধীদের অনাস্থা প্রস্তাবের সম্ভাবনাকে সঙ্গে নিয়েই সংসদের বাদল অধিবেশন শুরু হচ্ছে আজ থেকে।

"আমি আশা করব, সব দলের সব সাংসদ একসঙ্গে থেকে এই অধিবেশনকে সফল করে তুলতে সক্ষম হবেন। আমি এই আশা তো সবসময়ই প্রকাশ করে এসেছি। তা কাজে লাগানোরও চেষ্টা করে গিয়েছি। আশা করি, এই অধিবেশনটিতেও ওই কাজটিই করতে পারব", বাদল অধিবেশন শুরু হওয়ার আগে একটি বিবৃতি দিয়ে এই কথা জানান নরেন্দ্র মোদী।

দেশের গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়ে সংসদে বিতর্ক ও আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, " প্রত্যেক দলের কাছে আমি আন্তরিকভাবে অনুরোধ করছি,  এই অধিবেশনে যোগ দিয়ে এটিকে সফল করে তুলে তাঁরা দেশের  গুরুত্বপূর্ণ কাজগুলোকেও এগিয়ে নিয়ে চলুন"। 

"কোনও দল যদি কোনও বিষয় নিয়ে আলোচনা করতে চায়, আমাদের সরকার তার জন্য সবসময় তৈরি। আমরা চাই দেশের বর্তমান সমস্যাগুলি নিয়ে সংসদে বিতর্ক হোক", বলেন তিনি।

সাংবাদিকরা কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দলের অনাস্থা প্রস্তাব নিয়ে প্রশ্ন করতে গেলে মোদী তার জবাব না দিয়ে পাশ কাটিয়ে বেরিয়ে যান।

কংগ্রেস ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ড়ুর তেলুগু দেশম পার্টি ইতিমধ্যেই অনাস্থা প্রস্তাবের নোটিস পাঠিয়ে দিয়েছেন। কংগ্রেস জানিয়েছে, সমর্থনের জন্য তারা অন্য বিরোধী দলগুলিকেও অনুরোধ করবে। 

যদিও, সংসদে অনাস্থা প্রস্তাব পেশ করা হলেও তা বিজেপি সরকারকে অঙ্কের হিসাবেই নড়বড়ে করে তুলবে না। লোকসভাতে তাদের সাংসদের মোট সংখ্যা  273 জন। লোকসভার মোট আসন-সংখ্যার অর্ধেকেরও বেশি।

.