মাসুদ আজাহারের মতো লোকেদের আমন্ত্রণ জানানো হয়নি বলেই ইফতার নিয়ে পাকিস্তানের রাগ: শিবসেনা

ইসলামাবাদে (Islamabad) ভারতীয় হাইকমিশনের (Indian High Commission) ইফতার পার্টিতে অতিথি অভ্যাগতদের বেনোজির হেনস্থার শিকার হতে হয়েছে বলে অভিযোগ।

মাসুদ আজাহারের মতো লোকেদের আমন্ত্রণ জানানো হয়নি বলেই ইফতার  নিয়ে পাকিস্তানের রাগ: শিবসেনা

এই প্রবন্ধে শিবসেনা পাকিস্তানকে সন্ত্রাসের আঁতুড়ঘর পর্যন্ত বলেছে

মুম্বই:

ইসলামাবাদে (Islamabad) ভারতীয় হাইকমিশনের (Indian High Commission) ইফতার পার্টিতে অতিথি অভ্যাগতদের বেনোজির হেনস্থার (Unprecedented Harassment )  শিকার হতে হয়েছে বলে অভিযোগ। জুন মাসের ১ তারিখ ইসলামাবাদের একটি হোটেলে ভারতীয় হাইকমিশনের তরফে ইফতার পার্টির আয়োজন করা হয়। সেখানে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী (Pak Security Forces) বেনোজির আচরণ করে বলে অভিযোগ। ঘটনার  পরদিনই ভারতীয় হাইকমিশনের তরফে পাকিস্তানের বিদেশ মন্ত্রককে চিঠি লিখে গোটা বিষয়টির তীব্র প্রতিবাদ করা হয়। জনান হয় এ ধরনের আচরণ শুধু অভূতপূর্ব নয় অনভিপ্রেতও বটে। তাতে লেখা হয় সেরেনা হোটেলে পাক  নিরাপত্তা বাহিনী যে কাজ করেছে তা শুধু কূটনৈতিক আচার-আচরণের লঙ্ঘননয় যে কোনও  সভ্য দেশের আচার-আচরণেরও তোয়াক্কা করা হয়নি। নিরাপত্তা বাহিনীর বাড়াবাড়ি নিয়ে আসরে নামল শিবসেনা।

দলের মুখপাত্র সামনার সম্পাদকীয়তে লেখা হয়েছে ভারতীয় হাইকমিশন ইসলামাবাদের অতি পরিচিত ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানিয়েছিল। তাদের সকলেই চেনেন। তারপরও এ ধরনের আচরণ করেছে পাকিস্তান। এটা কি শান্তি স্থাপনের পদক্ষেপ? পাকিস্তানের আসল চেহারাটা আরও  একবার প্রকাশ্যে এসেছে। ইফতার পার্টিতে ওদের এ ধরনের আচরণ করার সুনির্দিষ্ট কারণ আছে। সম্ভবত মাসুদ আজহারদের মত লোকজনকে আমন্ত্রণ জানানো হয়নি বলেই বোধহয় পাকিস্তান আপত্তি জানাচ্ছে।

এই প্রবন্ধে শিবসেনা পাকিস্তানকে সন্ত্রাসের আঁতুড়ঘর পর্যন্ত বলেছে। পাক সেনা এবং আইএসআই পাকিস্তানকে নিয়ন্ত্রণ করয়ে। যদি কেউ ভাবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর দেশকে গণতান্ত্রিক পথে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন সেটা নিছক একটি ভ্রম

Newsbeep

সামনের সম্পাদকীয়তে দাবি করা হয়েছে গোটা অনুষ্ঠানটা যাতে বানচাল করে দেওয়া যায় সেটা নিশ্চিত করতেই এই ঘটনা ঘটিয়েছে পাকিস্তান। অন্যদিকে সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী জানা গিয়েছে ওই হোটেলের সামনের রাস্তায় দাঁড়িয়ে থাকা নিরাপত্তারক্ষীরা অতিথি অভ্যাগতদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন শুধু তাই নয় অনেকে অনুষ্ঠানে যোগ না দিয়ে ফিরে যেতে বাধ্য করেছেন।