দুর্ঘটনার ২ সপ্তাহ আগেই হুমকির ব্যাপারে প্রধান বিচারপতিকে জানিয়েছিল উন্নাওয়ের নিগৃহীতা

নিগৃহীতা কিশোরী ও তাঁর দুই পারিবারিক সদস্য ভারতের প্রধান বিচারপতিকে একটি চিঠি লিখে জানিয়ে দিয়েছিল, তাদের জীবনের ঝুঁকি রয়েছে

দুর্ঘটনার ২ সপ্তাহ আগেই হুমকির ব্যাপারে প্রধান বিচারপতিকে জানিয়েছিল উন্নাওয়ের নিগৃহীতা

প্রধান বিচারপতি রঞ্জন গগৈ চিঠিটির বিশদ বিবরণ জমা দিতে আদালত রেজিস্ট্রিকে নির্দেশ দিয়েছেন

হাইলাইটস

  • দুর্ঘটনার ১৫ দিন আগে নিগৃহীতা চিঠি লিখেছিল প্রধান বিচারপতিকে
  • সেখানে সে তাদের পরিবারকে ক্রমান্বয়ে হুমকি দেওয়ার কথা জানায়
  • প্রধান বিচারপতি চিঠিটির বিশদ বিবরণ জমা দিতে নির্দেশ দিয়েছেন
নয়াদিল্লি:

উন্নাও ধর্ষণ কাণ্ডের (Unnao Rape Case) নিগৃহীতার (Unnao Rape Survivor) গাড়ি রায়বেরিলিতে (Raebareli) দুর্ঘটনার সম্মুখীন হওয়ার ১৫ দিন আগে ওই নিগৃহীতা কিশোরী ও তাঁর দুই পারিবারিক সদস্য ভারতের প্রধান বিচারপতিকে (CJI) একটি চিঠি লিখে জানিয়ে দিয়েছিল, তাদের জীবনের ঝুঁকি রয়েছে। প্রসঙ্গত, দুর্ঘটনায় ওই কিশোরী প্রচণ্ড আহত হয়েছে এবং তার দুই আত্মীয় মারা গিয়েছেন। অভিযুক্ত কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে এই অভিযোগ, তিনিই ওই দুর্ঘটনার পরিকল্পনা করেছিলেন। নিগৃহীতা কিশোরীর আইনজীবী এই অভিযোগ জানিয়েছেন। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ চিঠিটির বিশদ বিবরণ জমা দিতে আদালত রেজিস্ট্রিকে নির্দেশ দিয়েছেন। সুপ্রিম কোর্টের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘প্রধান বিচারপতি সেক্রেটারি জেনারেলকে নির্দেশ দিয়েছেন হিন্দিতে লেখা ওই চিঠিটি পড়ে নোট তৈরি করতে।''

দুর্ঘটনার মামলাটি সিবিআইকে হস্তান্তরিত করা হয়েছে।

"গল্প খতম করো" উন্নাওয়ের নিগৃহীতাকে বিজেপি বিধায়কের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহারে চাপ সৃষ্টি করত পুলিশ!

জানা যাচ্ছে, ওই চিঠিতে ৭ ও ৮ জুলাইয়ের মধ্যবর্তী সময়ে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে উল্লেখ করা হয়েছে। অভিযোগ, বিজেপি বিধায়ক কুলদীপের সঙ্গে সম্পর্কিত কয়েকজন ব্যক্তি ওই মেয়েটির পরিবারকে হুমকি দিচ্ছিল ভয়ঙ্কর পরিণতির। অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধেও একটি পুলিশি মামলা রুজু করার জন্য আবেদন করা হয়েছে।

গত বছরের এপ্রিলে উত্তরপ্রদেশের বাঙ্গেরমাউয়ের চারবারের বিধায়ক কুলদীপকে গ্রেফতার করা হয় ধর্ষণের অভিযোগে। মঙ্গলবার প্রিয়ঙ্কা গান্ধি বঢরা সহ বিরোধী নেতাদের শ্লেষাত্মক কথার উত্তরে উত্তরপ্রদেশ বিজেপির তরফে জানানো হয় ২০১৮ সালেই কুলদীপকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

উন্নাও ধর্ষণকাণ্ডের নিগৃহীতাকে যে নিরাপত্তা দেওয়া হচ্ছে তা জানতেন অভিযুক্ত

দুর্ঘটনার পরের দিনই অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এর মধ্যে রয়েছে কুলদীপের ভাই মনোজ সিংহ সেঙ্গারের নামও। এছাড়াও রয়েছেন বিনোদ মিশ্র, হরিপাল সিংহ, নবীন সিংহ, কমল সিংহ, অরুণ সিংহ, গজেন্দ্র সিংহ, রিঙ্কু সিংহ এবং আধেশ সিংহ।

নিগৃহীতার অভিযোগ ২০১৭ সালে কুলদীপের বাড়িতে চাকরির সন্ধানে গেলে তাঁকে ধর্ষণ করেন কুলদীপ।

কয়েক মাস পরে অভিযোগ জনসমক্ষে আনলে তার বাবাকে প্রচণ্ড মারধর করেন কুলদীপের ভাই অতুল। পুলিশ আহত ব্যক্তির শুশ্রুষার বন্দোবস্ত না করে তাঁকেই গ্রেফতার করে। পরে অবশ্য অতুল সেঙ্গারকে খুনের অভিযোগে গ্রেফতার করা হয়।

More News