অমিতাভ বচ্চনের জন্মদিনে, তাঁর সেরা ১০ টি পোস্টের এক ঝলক দেখুন

Amitabh Bachchan's Birthday: অমিতাভ বচ্চনের ৭৭তম জন্মদিনে তাঁর সেরা ১০ টি সোশ্যাল মিডিয়া পোস্টের সঙ্গে চলুন হেঁটে আসি স্মৃতির সরণী বেয়ে...

অমিতাভ বচ্চনের জন্মদিনে, তাঁর সেরা ১০ টি পোস্টের এক ঝলক দেখুন

Amitabh Bachchan এর টুইটার অ্যাকাউন্ট থেকে এই ফটোগুলি শেয়ার করা হয়েছে

সুপারস্টার অমিতাভ বচ্চনের তো আলাদা করে কোনও পরিচয়ের দরকার নেই। আজ (১১.১০.২০১৯) বিগ বি ৭৭ বছর পদার্পণ করলেন।  হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর কয়েক দশকের দীর্ঘ অভিনয় জীবনে তিনি বহু চরিত্রে অভিনয় করেছেন। ৭০ এর দশকের 'অ্যাংরি ইয়ংম্যান' থেকে শুরু করে পা'র এক ১২ বছরের বালক, অমিতাভ বচ্চন সমান স্বাচ্ছন্দ্য সব ভূমিকাতেই । তবে এখন যে শুধু তাঁর (Amitabh Bachchan) অভিনীত চরিত্রগুলোর জন্যেই তাঁর ভক্তরা অপেক্ষা করে থাকেন তা কিন্তু নয়, তাঁরা অপেক্ষা করে থাকেন তাঁর মজাদার সোশ্যাল মিডিয়া পোস্টগুলিরও। অমিতাভ বচ্চন (Big B) টুইটার এবং ইনস্টাগ্রামের মতো বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সক্রিয় রয়েছেন এবং তাঁর পোস্টগুলি মজার তো হয়ই এবং পাশাপাশি যথেষ্ট সময়োপযোগী বিষয় নিয়েও নিজের সুচিন্তিত মতামত শেয়ার করেন বলিউডের শাহেনশা। আজ (১১.১০.২০১৯), বিগ বির ৭৭ বছরের জন্মদিনে (Amitabh Bachchan's Birthday), তাঁর সেরা ১০ টি সোশ্যাল মিডিয়া পোস্টের সঙ্গে চলুন হেঁটে আসি স্মৃতির সরণী বেয়ে..., দেখুন তাঁর সেরা পোস্টগুলি।

"Big B"-র জন্মদিন, 'অন্তহীন ভালবাসি':বাবা অমিতাভ বচ্চনকে শুভেচ্ছা শ্বেতার

২০১০ সালের মে মাসে অমিতাভ বচ্চন তাঁর প্রথম টুইটটি পোস্ট করেছিলেন - এই সুপারস্টারের করা সব টুইটগুলিই বেশ আকর্ষক হয়, কোনওটা পড়ে হয়তো আপনাকে গভীরভাবে ভাবতে হবে, আবার কোনওটা পড়ে হয়তো হাসতে হাসতে পেটে খিল ধরে যেতে পারে আপনার। বিগ বি তাঁর সমস্ত টুইটকে একটি করে নম্বর দিয়ে চিহ্নিত করেন এবং তাঁর বহুল প্রশংসিত টুইটগুলির মধ্যে একটি হ'ল টুইট নম্বর "টি ৩৩০২" - ফোনের নেটওয়ার্কগুলি নিয়ে তাঁর একটি হাস্যকর পোস্ট।

অমিতাভ বচ্চন প্রায়শই ইনস্টাগ্রামে তাঁর পুরনো কিছু ছবি শেয়ার করেন। মেয়ে শ্বেতার সঙ্গে তোলা তাঁর এই ছবিটি দেখে মন ভরে যায়।

তাহলে কি মা হতে চলেছেন দীপিকা! সাক্ষাৎকারে মুখ খুললেন অভিনেত্রী

তিনি একবার হিন্দি ভাষায় তাঁর দক্ষতার ব্যাখ্যা দিয়েছিলেন টুইটে। বিগ বির সেই টুইটটি প্রায় ৬০ হাজার লাইক পেয়েছিল।

প্রতি রবিবার অমিতাভ বচ্চনের বাসভবন, জলসার বাইরেও তাঁর এক ঝলক দেখা পাওয়ার আশায় ভিড় জমান অগুণতি অনুরাগী। আর জঞ্জির অভিনেতাও বছরের পর বছর ধরে একটি আচার অনুষ্ঠানের মতো প্রতি রবিবার তাঁদের সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময় করেন। "আলোকময় ও নম্র .." সেপ্টেম্বরে তিনি এই দৃশ্যের কয়েকটি ছবি শেয়ার করে লেখেন।

২০১৮ সালে, অমিতাভ বচ্চন একটি পুরানো ছবি শেয়ার করেন যাতে দেখা যাচ্ছে যে তিনি তাঁর বাবা হরিবংশ রাই বচ্চনের পা ছুঁয়ে প্রণাম করছেন। "আমি সেইসময় কুলি ছবির দুর্ঘটনার পর প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে দেশে এসেছি.. আমার বাবা পা ছুঁয়ে প্রণাম করি .. এবং আমার জীবনে সেই প্রথমবার তাঁকে ভেঙে পড়তে দেখি .. দেখি উদ্বিগ্ন দৃষ্টিতে তিনি তাকিয়ে আছেন" ।

অমিতাভ বচ্চনের টুইটার টাইমলাইনে বেশ কিছু মজার পোস্টও শেয়ার করতে দেখা যায়।

বলিউডে তাঁর বেশ কিছু আইকনিক এবং স্মরণীয় সংলাপ রয়েছে অমিতাভ বচ্চনের। গত বছর, তিনি আক্ষেপ করে পোস্ট করেন যে এখন আর সেই রকম মনে রাখার মতো সংলাপই লেখা হয় না।

তিন কিংবদন্তী এক ফ্রেমে

২০১৬ সালে, অমিতাভ বচ্চন একটি  স্ট্রিট আর্টের একটি ছবি টুইট করেন যাতে দেখা যাচ্ছে রাস্তার পাশে একটি দেওয়ালে ৩ ভারতীয় আইকনের ছবি - সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর, স্বয়ং বিগ বি এবং শচীন তেনডুলকর। তিনি কী টুইট করেছেন এবং কীভাবে শচীন প্রতিক্রিয়া জানিয়েছেন তা এখানে দেখুন।

আর অবশেষে ইনস্টাগ্রামে অমিতাভ বচ্চন শেয়ার করেন একটি মিষ্টি পারিবারিক ছবি দেখুন। ছবিটিতে স্ত্রী জয়া বচ্চন, মেয়ে শ্বেতা বচ্চন নন্দা এবং নাতনী নব্যা সহ তাঁর গোটা পরিবারই উপস্থিত রয়েছেন।

৭৭ বছরের অমিতাভ বচ্চন বর্তমানে কৌন বনেগা ক্রোড়পতি ১১ হোস্ট করছেন ।  ব্রহ্মাস্ত্র, চেহরে এবং গুলাবো সিতাবোর মতো বলিউডের আপকামিং ফিল্মগুলোতেও দেখা যাবে তাঁকে।

Click for more trending news


More News