This Article is From Aug 01, 2018

চাইলে আমায় গ্রেফতার করুক, সফরের আগেই হুঙ্কার অমিতের

কলকাতায় অমিত শাহর সভা ঘিরে একটা সময় বিজেপির মধ্যে সংশয় তৈরি হয়েছিল।

চাইলে আমায় গ্রেফতার করুক, সফরের আগেই  হুঙ্কার অমিতের

এর  আগেও কলকাতায় অমিত শাহের সভা  নিয়ে জলঘোলা হয়েছে।

নিউ দিল্লি:

অসম ইস্যুতে দুজন আগেই তরজায় জড়িয়েছেন। বাসিন্দাদের নাম বাদ দিয়ে গৃহযুদ্ধের পরিস্থিতি তৈরি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । পাল্টা দিয়ে বিজেপি সভাপতি বলেছেন,এই সমস্ত কথা শুনে তিনি স্তম্ভিত হয়ে যাচ্ছেন।  সেই তরজা আরও বাড়ল। কলকাতায় অমিত শাহর সভা ঘিরে একটা সময় বিজেপির মধ্যে সংশয় তৈরি হয়েছিল। পরে অবশ্য কলকাতা পুলিশ জানিয়ে দেয় সভার অনুমতি দিয়ে দেওয়া হয়েছে।                              

কিন্তু তার আগে বুধবার বিজেপি সভাপতি অমিত শাহ সরাসরি তৃণমূল সরকারকে আক্রমণ করে বলেন, আমি 11 অগস্ট কলকাতায় যাচ্ছি। চাইলে আমাকে গ্রেফতার করুক। এরপরেই অবশ্য কলকাতা পুলিশের তরফে টুইট করে  সভার কথা জানিয়ে দেওয়া হয়। পাশাপাশি এটাও বলা হয় যে, সভার অনুমতি বাতিল করা হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় অহেতুক জল্পনা চলছে।

অন্যদিকে টুইট করে বিজেপি এবং অমিত শাহকে কটাক্ষ করেন তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েনও ।এর  আগেও কলকাতায় অমিত শাহের সভা নিয়ে জলঘোলা হয়েছে।  ছর চারেক আগে বিজেপি সভাপতির সভার অনুমতি বাতিল করে দিয়েছিল কলকাতা পুরসভা। পরে আদালত সম্মতি দেওয়ায় সভা হয়।

বিজেপি এবং তৃণমূলের মধ্যে রাজনৈতিক লড়াই বা তরজা এখন আর নতুন কোনও বিষয় নয়। অন্য দলগুলিকে সরিয়ে বাংলায় বিজেপিই এখন প্রধান বিরোধী দল হিসেবে উঠে আসছে। যদিও রাজ্য বিধানসভায় বিজেপির আসন তিন এবং বাংলা থেকে জিতেছেন মাত্র দুজন সাংসদ। কিন্তু গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ফল কিছুটা হলেও ভাল হয়েছে । সেই প্রবণতা ধরে রাখতেই মরিয়া গেরুয়া শিবির। তাই মাস খানেকের ব্যবধানে ফের বাংলায় যাচ্ছেন অমিত শাহ। তাঁর সফরের আগেই চড়তে শুরু করল রাজনীতির পারদ।                 

 

 

.