This Article is From Apr 17, 2020

মাস্ক না পরলে মিলবে না পেট্রল-ডিজেল, নয়া নিয়ম রাজ্যের পেট্রল পাম্পে

পেট্রল পাম্পগুলিতে প্ল্যাকার্ড ঝোলানো রয়েছে ‘নো মাস্ক, নো অয়েল’। এই নিয়ম লকডাউন না ওঠা পর্যন্ত এবং সংক্রমণ না কমা পর্যন্ত বলবৎ থাকবে।

মাস্ক না পরলে মিলবে না পেট্রল-ডিজেল, নয়া নিয়ম রাজ্যের পেট্রল পাম্পে

পেট্রল পাম্পগুলিতে প্ল্যাকার্ড ঝোলানো থাকছে ‘নো মাস্ক, নো অয়েল’।

হাইলাইটস

  • মাস্ক না পরে গেলে জ্বালানি মিলবে না রাজ্যের পেট্রল পাম্পে
  • বৃহস্পতিবার থেকে চালু হয়েছে এই নিয়ম
  • লকডাউন না ওঠা পর্যন্ত এই নিয়ম বলবৎ থাকবে

মাস্ক ছাড়া মিলবে না জ্বালানি (No Mask, No Oil)। সিদ্ধান্ত নিল রাজ্যের সব পেট্রল পাম্প (Petrol Pumps)। শুক্রবার ‘ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোয়িশন'-এর তরফে জানিয়ে দেওয়া হয় মাস্ক না পরা অবস্থায় পেট্রোল পাম্পে গেলে সেই ব্যক্তিকে জ্বালানি বিক্রি করা হবে না। করোনা ভাইরাস (Coronavirus)সংক্রমণ রুখতে সচেতনতা জারি করতেই এই পদক্ষেপ করা হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে, বাইক চালক বা গাড়ির চালকদের পেট্রোল, ডিজেল বিক্রি করা হবে না, যদি তাঁরা মাস্কা না পরে পেট্রল পাম্পে আসেন। সংস্থার সাধারণ সম্পাদক এস কোলে একথা জানিয়েছেন‌। বৃহস্পতিবার সন্ধ্যায় এই সিদ্ধান্ত নেওয়া হয় এবং তারপর থেকেই তা কার্যকর করা হয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে এস কোলে জানিয়েছেন, পেট্রল পাম্পগুলিতে প্ল্যাকার্ড ঝোলানো রয়েছে ‘নো মাস্ক, নো অয়েল'।

মিষ্টির দোকানের সময় বাড়ায় খুশি মিষ্টি ব্যবসায়ীরা, স্বাগত জানালেন নয়া সিদ্ধান্তকে

তাঁর অভিযোগ, অনেকেই পকেটে করে মাস্ক আনছেন। কিন্তু পরে থাকছেন না। নিয়মের কথা জানানো হলে তখন পকেট থেকে মাস্ক বের করে পরছেন।

তিনি জানিয়েছেন, এখনও পর্যন্ত ভালই সাড়া মিলেছে। যাঁরা মাস্ক পরে আসছেন না তাঁদের ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে। এই নিয়ম লকডাউন না ওঠা পর্যন্ত এবং সংক্রমণ না কমা পর্যন্ত বলবৎ থাকবে বলে তিনি জানান।

বাঁকুড়ার বিজেপি সাংসদের বিরুদ্ধে এফআইআর, সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ

অ্যাসোসিয়েশনের অধীনে সারা রাজে ২,০০০ পেট্রল পাম্প রয়েছে। আইএসি-র এক মুখপাত্র বলেন, ‘‘পেট্রোলিয়াম ডিলারদের এমন সিদ্ধান্তকে স্বাগত জানাই।''

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে বলে রাজ্য সরকারের তরফে বৃহস্পতিবার জানানো হয়েছে। এর ফলে রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০। রাজ্যে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১৪৪ বলে জানানো হয়েছে। সেই সঙ্গে আরও জানানো হয়েছে এখনও পর্যন্ত ৩,৮১১ জনের শরীরে করোনা সংক্রমণের পরীক্ষা হয়েছে।

এদিকে বুধবারই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা ভাইরাসের সংক্রমণ সংক্রান্ত এক সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন, রাজ্যে মাত্র দু'টি ল্যাবরেটরি রয়েছে। টেকনিশিয়ানের সংখ্যাও সীমিত। তাই করোনা পরীক্ষা কম করা হচ্ছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.