This Article is From Jan 27, 2019

Republic Day: আজাদ হিন্দ ফৌজের এই নবতিপর ৪ সেনা অংশ নিলেন প্রজাতন্ত্রের প্যারেডে

Azad Hind Fauj- এই বছরই প্রথম বার অজাদ হিন্দ সেনাবাহিনীর চার সেনা প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নেন। এই চারজন সেনারই বয়স ৯০।

Republic Day: আজাদ হিন্দ ফৌজের এই নবতিপর ৪ সেনা অংশ নিলেন প্রজাতন্ত্রের প্যারেডে
নিউ দিল্লি:

২৬ জানুয়ারি ভারত ৭০ তম প্রজাতন্ত্র দিবস (70th Republic Day) উদযাপন করল। ভারতীয় সেনা এবং জওয়ানদের অসাধারণ প্রদর্শনী দেখেছে ভারতবর্ষ। ভারত তিব্বত সীমান্ত পুলিশ বাহিনী -৩০ ডিগ্রি তাপমাত্রায় ১৮ হাজার ফুট উচ্চতায় জাতীয় পতাকা উত্তোলন করেছেন। আবার মেজর রমেশের নেতৃত্বে ৯ টি মোটরসাইকেলের উপর ৩৩ জন জওয়ানের চমত্কার পিরামিড তৈরি করে প্রদর্শনীয় হয়েছে। কিন্তু এই বছরই প্রথম বার অজাদ হিন্দ সেনাবাহিনীর চার সেনা প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশ নেন। এই চারজন সেনারই বয়স ৯০।

দিল্লির রাজপথে আজাদ হিন্দ ফৌজের চার জওয়ান ভাগমল, ললিত রাম, হীরা সিং এবং পরআনন্দ যাদব একটি জিপে বসে সম্মাননীয় এই প্যারেডে প্রথমবারের মতো অংশ নেন। তাঁদের জিপের মধ্যে নেতাজি সুভাষ চন্দ্র বসুর ছবি পাশাপাশি আইএনএ সেনানী লেখা হয়েছিল। এখানে দেখুন তাঁদের ছবি...

স্কুলে স্কুলে প্রধানমন্ত্রীর ‘পরীক্ষা পে চর্চা' দেখানোর নির্দেশ

nc1nk72o
আজাদ হিন্দ সেনাবাহিনী

সাধু সন্ন্যাসীদেরও দেওয়া হোক ‘ভারত রত্ন', কেন্দ্রের কাছে দাবি বাবা রামদেবের

১৯৪২ সালে ভারতবর্ষ থেকে ইংরেজ শাসন থেকে মুক্ত করার জন্য সুভাষ চন্দ্র বসু আজাদ হিন্দ ফৌজ (ভারতীয় জাতীয় সেনাবাহিনী) গঠন করেন। বাহিনী নির্মাণের শুরুতে এই সৈন্যবাহিনীতে সেই সৈন্যদেরই নেওয়া হয় যাঁদের জাপান যুদ্ধাপরাধী বানিয়েছিল। ১৯৪৩ সালের ৪ জুলাই সুভাষ চন্দ্র বসু এই সেনাবাহিনীর দায়িত্ব নেন।

k0tb829gআজাদ হিন্দ সেনাবাহিনী
 
i9ajeeuআজাদ হিন্দ সেনাবাহিনী

VIDEO: 

.