This Article is From Nov 21, 2018

আগুন নেভাতে মোটর সাইকেলের ব্যবহারে জোর মমতার

এই কার্যকারিতাকে মান্যতা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু  তাই নয় রাজ্য সরকারের  একটি অনুষ্ঠান থেকে তাঁর দাবি  এরকম মোটর সাইকেলের  সংখ্যা  আরও বাড়ানো  হোক

আগুন নেভাতে  মোটর সাইকেলের ব্যবহারে জোর মমতার

বস্তি এলাকায় আগুন লাগলে মোটর সাইকেলের সাহায্যে আগুন নেভানো সুবিধাজনক হয়।

হাইলাইটস

  • মোটর সাইকেলের মাধ্যমে আগুন নেভানোর কাজ শুরু করেছে রাজ্য প্রশাসন
  • বেশ কয়েক বছর আগে থেকেই এই ব্যবস্থা চালু হয়েছে
  • এই কার্যকারিতাকে মান্যতা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
কলকাতা:

অগ্নিকাণ্ডের জেরে হওয়া ক্ষয়ক্ষতি রুখতে মোটর সাইকেলের মাধ্যমে আগুন  নেভানোর কাজ শুরু করেছে রাজ্য প্রশাসন। বেশ কয়েক বছর আগে থেকেই এই ব্যবস্থা  চালু হয়েছে। সরু গলিতে আগুন নেভানোর ক্ষেত্রে এই বিশেষ মোটর সাইকেল সবচেয়ে বেশি কাজে লাগে। জায়গা কম  হওয়ায়  দমকলের গাড়ি  যেখানে  ঢুকতে  পারে  না  সেখানে  অতি কম সময়ের মধ্যে  আগুনের উৎসের কাছে পৌঁছে যায় এই মোটর সাইকেল।  আর সেটা  করা  গেলে আগুন থেকে  হওয়া   সম্ভাব্য ক্ষতির পরিমাণ কমে  আসে অনেকটাই। তাছাড়া এক  জায়গায় থেকে আরেক জায়গায় যেতেও কম সময় লাগে।

Sovan Chatterjee Resigns: মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন শোভন, মেয়র পদও ছাড়তে বললেন মমতা

এই কার্যকারিতাকে মান্যতা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু  তাই নয় রাজ্য সরকারের  একটি অনুষ্ঠান থেকে তাঁর দাবি  এরকম মোটর সাইকেলের  সংখ্যা  আরও বাড়ানো  হোক। তিনি বলেন বস্তি এলাকায় আগুন লাগলে মোটর সাইকেলের সাহায্যে আগুন নেভানো সুবিধাজনক হয়। জার্মানি সফরে গিয়েও যে  এটাই দেখেছন সেটাও জানান মুখ্যমন্ত্রী। আগুন নেভাতে এ রাজ্যে এখন ১৩৬ টি  মোটর সাইকেল আছে। সেগুলিকে বিভিন্ন জায়গায়  কাজেও লাগানো হয়। কিন্তু মমতা চান  এই সংখ্যাকে বাড়িয়ে নিয়ে যাওয়া  হোক। আর তাই   বিপর্যয় মোকাবিলা  দপ্তর এবং  পুলিশকে এ ধরনের মোটর সাইকেলের সংখ্যা  আরও  বাড়াতে বলেন মমতা। পাশাপাশি গত সাত বছরে  দমকল বিভাগে কতটা হয়েছে  তাও  তুলে  ধরেন মমতা। জানান  নতুন সরকার ৪১ টি দমকল কেন্দ্র তৈরি করেছে। আরও ২০ টি তৈরির কাজ চলছে।      



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.