Narada case: সিবিআই দফতরে হাজিরা নারদা মামলার অন্যতম অভিযুক্ত শোভনের

Narada case: সিবিআই (CBI) দফতরে হাজিরা শোভ‌ন চট্টোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের। কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য তাঁদের ডেকে পাঠানো হয়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Narada case: সিবিআই দফতরে হাজিরা নারদা মামলার অন্যতম অভিযুক্ত শোভনের

Narada case: নারদা মামলার অন্যতম অভিযুক্ত কলকাতার প্রাক্তন মেয়র শোভ‌ন চট্টোপাধ্যায়।


নারদা মামলায় (Narada case) অভিযুক্ত কলকাতার প্রাক্তন মেয়র শোভ‌ন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও তৃণমূল (TMC) সাংসদ অপরূপা পোদ্দারের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য বুধবার তাঁদের ডেকে পাঠানো হয় সিবিআই (CBI) দফতরে। সিবিআই সূত্রে একথা জানা গিয়েছে। অপরূপা ও সম্প্রতি বিজেপিতে যোগ দেওয়া শোভনসহ দশজন তৃণমূল নেতা-মন্ত্রীকে এই নমুনা সংগ্রহের জন্য ডেকে পাঠাল সিবিআই। আরামবাগের সাংসদ অপরূপা তাঁর বিরুদ্ধে সিবিআইয়ের দায়ের করা এফআইআরের প্রতিবাদে ২০১৭ সালে কলকাতা হাইকোর্টে আবেদন করে জানান, ওই ভিডিওয় তাঁকে টাকা নিতে দেখা গেলেও তিনি তখনও নির্বাচিত প্রতিনিধি হননি। ফলে তাঁপ বিরুদ্ধে আন্না দুর্নীতির অভিযোগ ধোপে টেকে না।

ওই মামলা এখনও হাইকোর্টের বিচারাধীন।

ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে প্রমাণ পেন ড্রাইভে, দাবি তরুণীর

সূত্রানুসারে জানা যাচ্ছে, সিবিআই ভিডিওটির সত্যতা যাচাইয়ের জন্য অভিযুক্তদের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করছে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে ওই ভিডিও প্রকাশ্যে আসে। সঙ্গে সঙ্গেই কেবল রাজ্য নয়, সারা দেশের রাজনৈতিক মহলেই ঝড় তোলে ওই ভিডিও।

‘নারদা নিউজ'-এর সম্পাদক স্যামুয়েল ম্যাথু ওই ভিডিওগুলি তোলেন। সেখানে দেখা যায় এক কৃত্রিম সংস্থাকে সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতিস্বরূপ টাকা নিচ্ছেন তৃণমূ‌লের নেতানেত্রীরা।

বিজেপির সিইএসসি অভিযান ঘিরে রণক্ষেত্র সেন্ট্রাল অ্যাভিনিউ, বিজেপি-পুলিশ সংঘর্ষ

গত দু'সপ্তাহে বহু তৃণমূ‌ল নেতা-মন্ত্রীকে কণ্ঠস্বরের নমুনা সংগ্রহের জন্য ডেকে পাঠানো হয়। এঁদের মধ্যে ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায় ও মদন মিত্রের মতো বর্ষীয়ান নেতারা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................