This Article is From Nov 26, 2019

পাকিস্তানের প্রধানমন্ত্রী Imran Khan কে চ্যালেঞ্জ জানালেন ভারতের কৃষকরা!

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বার্তা দিলেন মধ্যপ্রদেশের ঝাবুয়া গ্রামের কৃষক ইউনিয়ন

পাকিস্তানের প্রধানমন্ত্রী Imran Khan কে চ্যালেঞ্জ জানালেন ভারতের কৃষকরা!

পাকিস্তানের প্রধানমন্ত্রী Imran Khan-কে বার্তা দিলেন মধ্যপ্রদেশের ঝাবুয়া গ্রামের কৃষক ইউনিয়ন

কলকাতা:

পাকিস্তানে (Pakistan) এখন টমেটোর দাম আকাশছোঁয়া। আর তাতেই সহমর্মিতা দেখাল ভারতের একটি গ্রাম! মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার কৃষকরা সাহায্যের হাত বাড়িয়ে দিল পাকিস্তানের দিকে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) বার্তা দিলেন মধ্যপ্রদেশের ঝাবুয়া গ্রামের কৃষক ইউনিয়ন । তাতে তারা বললেন আপনি যা যা করেছেন তার জন্য ক্ষমা চান, পাক অধিকৃত কাশ্মীর (POK) ছেড়ে দিন তাহলে তার বদলে আমরা টমেটো আপনার দেশে পাঠিয়ে দেব।

‘জরা ইয়াদ করো কুরবানি'...মুম্বই হামলার ১১ বছরে দেশবাসীকে বার্তা মমতার

পাকিস্তানের এখন টমেটোর দাম ৪০০ থেকে ৫০০ টাকা প্রতি কিলো। ঝাবুয়া জেলার প্যাটেলাবাদের কৃষকরা সংবাদমাধ্যমে এই খবর পান আর তারপরেই ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্থানে টমেটো পাঠানোর বার্তা দেন। ভারতীয় কৃষক ইউনিয়নের ঝাবুয়া শাখা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ২২ শে নভেম্বর একটি চিঠি লেখেন । তাতে তারা বলেন পাকিস্তান আমাদের দেশের নির্দোষ মানুষের ওপর হামলা করেছে, সন্ত্রাসবাদ ছড়িয়েছে ,তারা মুম্বাই হামলার মতো ঘটনা ঘটিয়েছে , শুধু তাই নয় পুলওয়ামার ঘটনাও ঘটিয়েছে পাকিস্তান।

Constitution Day 2019: কেন পালিত হয় সংবিধান দিবস?

ইউনিয়নের চিঠি অনুসারে, সন্ত্রাসবাদী  কার্যকলাপের প্রতিবাদে ভারতীয় কৃষক ইউনিয়ন (BHKU) পাকিস্তানের টমেটোর পাঠানো বন্ধ করেছিল। আসলে প্যাটেলাবাদের  টমেটো প্রচুর পরিমাণে ওয়াঘা বর্ডার দিয়ে পাকিস্তানে পাঠানো হত। চিঠিতে লেখা হয়েছে, পাকিস্তান নিজের কৃতকর্মের জন্য আগে ক্ষমা চাক ,পাক অধিকৃত কাশ্মীরকে যেভাবে জোর করে দখল করে রেখেছে, সেখান থেকে সরে যাক তারা, দাউদ ইব্রাহিম এবং অন্যান্য সন্ত্রাসবাদীদের ভারতের হাতে তুলে দিক তারা ।তারপরেই ভারতীয় কৃষক ইউনিয়ন টমেটো রপ্তানি শুরু করবে।

কর্তারপুর করিডোর উদ্বোধনের দিন বিনামূল্যে প্রবেশাধিকার পাবেন শিখ তীর্থযাত্রীরা: ইমরান খান

ঝাবুয়া কৃষক ইউনিয়নের( BHKU,) জেলা অধ্যক্ষ মহেন্দ্র হামাদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে টুইটারের মাধ্যমে এই বার্তা দিয়েছেন । এই টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেও রিটুইট করা হয়েছে। BHKU এর প্রদেশ মহামন্ত্রী অনিল যাদব সংবাদ সংস্থাকে জানিয়েছেন যে ঝাবুয়ার প্যাটেলাবাদে প্রচুর পরিমানে টমেটো উৎপাদন হয়। এখানকার টমেটোই পাকিস্থানে যায় কিন্তু সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য পাকিস্তানে আর টমেটো পাঠানো হচ্ছে না।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.