This Article is From Dec 09, 2018

Miss World 2018 মেক্সিকান সমাজকর্মী ভেনেসা পোন্সের মাথায় উঠল এবছরের বিশ্বসুন্দরীর খেতাব

মেক্সিকোর ভেনেসা পোন্স ডে লিওনের বয়স ২৬, আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ে স্নাতক তিনি। "মাইগ্রান্টস এন এল ক্যামিনো"এর স্বেচ্ছাসেবক এবং মেয়েদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্রের পরিচালক পদে রয়েছেন তিনি।

Miss World 2018 মেক্সিকান সমাজকর্মী ভেনেসা পোন্সের মাথায় উঠল এবছরের বিশ্বসুন্দরীর খেতাব

মেক্সিকোর ভেনেসা পোন্স ডে লিওনের বয়স ২৬, আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ে স্নাতক তিনি। (এ এফ পি)

সান্যা, চীন:

২০১৮ সালের বিশ্বসুন্দরীর খেতাব জিতলেন মেক্সিকান মডেল এবং স্বেচ্ছাসেবক ভেনেসা পোন্স ডে লিওন। শনিবার হেইনানের ক্রান্তীয় চীনা দ্বীপে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ভেনেসাকে ‘মিস ওয়ার্ল্ড'এর মুকুট পরিয়ে দেন গত বছরের বিজয়ী মানুষী চিল্লর। ২০১৭ সালে সান্যার উপকূলীয় শহরে ৬৮ তম মিস ওয়ার্ল্ড হিসাবে জিতেছিলেন ভারতের মানুষী চিল্লর।

Forbes Most Powerful Women: তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া সহ ভারতের ৪

মিস ওয়ার্ল্ড ওয়েবসাইটের মতে, মেক্সিকোর ভেনেসা পোন্স ডে লিওনের বয়স ২৬, আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ে স্নাতক তিনি। "মাইগ্রান্টস এন এল ক্যামিনো"এর স্বেচ্ছাসেবক এবং মেয়েদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্রের পরিচালক পদে রয়েছেন তিনি।

এদিনের অনুষ্ঠানে মার্কিন গোষ্ঠী সিস্টার স্লেজ তাদের ১৯৭৯ সালের ডিসকো গান "উই আর ফ্যামিলি" দিয়ে মাতিয়ে দেন সন্ধ্যা। প্রথম রানার আপ হয়েছেন থাইল্যান্ডের নিকোলিন পিছাপা লিমস্নুকান। ২০ বছর বয়সী এই তরুণী ব্যবসা প্রশাসন বিষয়ের পড়ুয়া।

দুই প্রি-নার্সারি পড়ুয়ার মুখে সেলোটেপ আটকে বরখাস্ত শিক্ষিকা

এই প্রতিযোগিতার শেষ পাচে ছিলেম মিস বেলারুশ মারিয়া ভাসিলভিচ, মিস জামাইকা কাদিয়া রবিনসন এবং মিস উগান্ডা কুইন আবেনাক্যো। ২০০৩ থেকে শুরু করে এই নিয়ে আটবার সান্যাতে আয়োজিত হল মিস ওয়ার্ল্ডের সমাপ্তি অনুষ্ঠান। তিন বছর আগে প্রতিযোগিতার শেষ দিনে একটি বিতর্কের সূত্রপাত ঘটে। হংকংয়ের কর্মকর্তারা ভিসা পাবেন না জানিয়ে মিস কানাডা আনাস্তাসিয়া লিনকে সান্যার উদ্দেশ্যে রওনা হওয়ার জন্য প্লেনে চাপতে দেননি।

২৫ বছর বয়সী ওই অভিনেত্রী দাবি করেছিলেন যে, চীনের মানবাধিকার বিষয়ে তাঁর দৃষ্টিভঙ্গির কারণে, এবং তিনি যে আধ্যাত্মিক গোষ্ঠীর দীক্ষিত সেই ফালুন গং-এর নির্যাতন বিষয়ে মুখ খোলা নিয়েই তাঁকে বাধার সম্মুখীন হতে হয়।