This Article is From Dec 08, 2018

World’s 100 Most Powerful Women: তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া সহ ভারতের ৪

তালিকায় প্রিয়াঙ্কা ছাড়াও আছেন, এইচসিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা রোশনি নাদর মালহোত্রা, এইচটি’র চেয়ারপার্সন শোভনা ভারতিয়া এবং বায়োকনের প্রতিষ্ঠাতা কিরণ মজুমদার

World’s 100 Most Powerful Women: তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া সহ ভারতের ৪

২০১৮ সালের সবচেয়ে ক্ষমতাশালী মহিলার তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া

নিউ দিল্লি:

Forbes 2018 List: Forbes 2018 তালিকা: Forbes Magazine এই বছর অর্থাৎ ২০১৮ সালের ১০০ জন সবচেয়ে ক্ষ্মতাশালী মহিলাদের নামের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় ৪ জন ভারতীয় নারী সদর্পে নিজেদের জায়গা করে নিয়েছেন। এই চার নারীর মধ্যে রয়েছেন বলিউডের ‘দেশি গার্ল' প্রিয়াঙ্কা চোপড়াও। সম্প্রতিই হলিউড গায়ক নিক জোনাসকে বিয়ে করেছেন এই অভিনেত্রী। তালিকায় প্রিয়াঙ্কা ছাড়াও আছেন, এইচসিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা রোশনি নাদর মালহোত্রা, এইচটি'র চেয়ারপার্সন শোভনা ভারতিয়া এবং বায়োকনের প্রতিষ্ঠাতা কিরণ মজুমদার।

পশুপ্রেমী বলেই মেয়েদের প্রসাধনের বিজ্ঞাপন করছেন সিদ্ধার্থ মালহোত্রা, জেনে নিন মূল কারণ

অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া

২০০০ সালের মিস ওয়ার্ল্ড, বলিউডের বিখ্যাত নায়িকা, হলিউডে কোয়ান্টিকো সিরিজ দিয়ে অভিষেক এবং নিজের ফিল্ম প্রোডাকশন হাউস পার্পল পেবল পিকচার্সের মালিক। এর পাশাপাশি অনেক কমার্শিয়াল বিজ্ঞাপন যেমন প্যানটিন এবং জিএপির প্রচারের মুখ তিনিই। পিগি চপসের মোট সম্পত্তি  ২০০ কোটি টাকা।

epk33bs8

 

এইচসিএল সিইও রোশনি নাদর মালহোত্রা

এইচসিএলের প্রতিষ্ঠাতা শিভ নাদরের কন্যা হলেন রোশনি নাদার মালহোত্রা। এইচসিএল একটি মাল্টিন্যাশনাল প্রযুক্তি কোম্পানি, যার হেডকোয়ার্টার উত্তরপ্রদেশের নয়ডাতে। এইচসিএলের অফিস বিশ্বের ৩৯ টি দেশে ছড়িয়ে আছে। ২০১৮ সালে এইচসিএলের মোট সম্পত্তির পরিমাণ ১৪৬০ কোটি মার্কিন ডলার। রোশনি নাদার ২০১০ সালে শিখর মালহোত্রাকে বিয়ে করেন। শিখর এইচসিএলের ভাইস চেয়ারম্যান।

 

 

btdk5jg

 

এইচটি চেয়ারপার্সন শোভনা ভরতিয়া

শোভনা ভরতিয়া হিন্দুস্তান টাইমস গ্রুপের চেয়ারপার্সন এবং সম্পাদকীয় পরিচালক। তিনি ভারতের জাতীয় সংবাদপত্রের প্রথম মহিলা চিফ একজিকিউটিভ। শোভনা ২০০৫ সালে পদ্মশ্রী খেতাব পান।2td9npt8

 

 

বায়োকনের প্রতিষ্ঠাতা কিরণ মজুমদার

কিরণ মজুমদারের এই কোম্পানি ভারতের বৃহত্তম বায়োফার্মাসিউটিক্যাল ফার্ম। এই কোম্পানির বার্ষিক মোট আয় ৩.৪ বিলিয়ন ডলার। বিজ্ঞান ও রসায়নের প্রগতিতে কিরণ মজুমদারের অবদান প্রচুর। বহুবার টাইমস এবং ফোবর্সের তালিকায় তাঁর নাম এসেছে।

Facebook Messenger Lite অ্যাপে যোগ হল একাধিক নতুন ফিচার
 

 

4lk6n5l8