This Article is From Jul 22, 2018

গণপিটুনিতে মৃত্যুর কারণ মোদির জনপ্রিয়তা, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

রাজস্থানের আলওয়ার জেলায় গুরু পাচারের অভিযোগে গণপিটুনিতে মৃত যুবক আকবর খানের হত্যা নিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন এই কেন্দ্রীয় মন্ত্রী।

গণপিটুনিতে মৃত্যুর কারণ মোদির জনপ্রিয়তা, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

এর আগে লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার সময় গণপিটুনি প্রসঙ্গে কংগ্রেসকে আক্রমণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। 

আলওয়ার:

দেশ জুড়ে  বেড়ে চলা গণপিটুনির কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদীর  জনপ্রিয়তা! এমনই দাবি কেন্দ্রীয় মন্ত্রী অর্জনরাম মেঘওয়ালের।      

 রাজস্থানের আলওয়ার জেলায় গুরু পাচারের অভিযোগে গণপিটুনিতে মৃত যুবক আকবর খানের হত্যা নিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন এই কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর দাবি সামনে লোকসভা নির্বাচন। এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা বেড়েই চলছে। আর তাই ঘটেছে এ ধরনের ঘটনা!

গত শুক্রবার রাতে আলওয়াররে লালবন্দি গ্রামের রাস্তা দিয়ে বন্ধু আসলামের সঙ্গে যাচ্ছিলনে আকবর। তাঁদের গুরু পাচারকারী বলে সন্দেহ করে স্থানীয়রা। মারধর শুরুর আগে আসলাম  পালাতে সক্ষম হলেও স্থানীয়দের হাতে ধরা পড়ে যান আকবর। গণপিটুনিতে মৃত্যু  হয় তাঁর। এই একই এলাকায় কিছু দিন আগে পেহেলু খান নামে এক ব্যক্তিকে খুন করা হয়। তিনি গরুর দুধ বিক্রি করতেন। তাঁকেও গরুপাচারকারী সন্দেহে প্রাণ দিতে হয়েছিল।  

পিটিয়ে মারার ঘটনায় প্রতিক্রিয়া দেয় কংগ্রেস। রাজস্থানের কংগ্রেস সভাপতি সচিন পাইলট বলেন,   বিজেপি শাসিত রাজ্যে সন্দেহের বশে খুন কার্যত নিত্য দিনের ঘটনা হয়ে উঠেছে। এরই জবাব দেন কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। তিনি বলেন, সাধারণ মানুষের কথা ভেবে একের পর এক প্রকল্প চালু করে চলেছেন প্রধানমন্ত্রী। আর তাতে তাঁর জনপ্রিয়তা বাড়ছে। তাই এ ধরনের ঘটনা ঘটছে এবং আগমী দিনেও ঘটবে। বিহারের বিধানসভা নির্বাচনের সময় আমরা দেখে ছিলাম বহু মানুষ কেন্দ্রীয় সরকাররে দেওয়া পুরস্কার ফিরিয়ে দিচ্ছিলেন। আবার উত্তরপ্রদ্রেশের  ভোটের সময় পিটিয়ে মারার মতো ঘটনা ঘটতে দেখলাম।  এখন সামনেই লোকসভা নির্বাচন আসছে তাই এরকম ঘটনা আরও ঘটবে। আমরা এগুলির নিন্দা করছি কিন্ত কেন এমনটা হচ্ছে সেটাও ভেবে দেখতে হবে।

এর আগে লোকসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার সময় গণপিটুনি প্রসঙ্গে কংগ্রেসকে আক্রমণ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।  তিনি দাবি করেন 1984 সালে ইন্দিরা গান্ধির হত্যার পর সবচেয়ে বেশি মানুষের প্রাণ গিয়েছিল গণপিটুনিতে।  জবাব দিতে  দেরি করেনি কংগ্রেসও। দলের মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদীর দাবি এই সমস্ত কথা বলে অপরাধীদের সাহস বাড়িয়ে দেওয়া হচ্ছে।  

 

.