যৌন হেনস্থার অভিযোগ, বিদেশ সফর সংক্ষিপ্ত করছেন না এম জে আকবর

মহিলা সাংবাদিকদের যৌন হেনস্থার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে।

যৌন হেনস্থার অভিযোগ, বিদেশ সফর সংক্ষিপ্ত করছেন না এম জে আকবর

 এর আগে এ ব্যাপারে মন্তব্য এড়িয়েছেন বিদেশ মন্ত্রী সুষমা  স্বরাজ থেকে শুরু করে অনেকেই।

হাইলাইটস

  • যৌন হেনস্থার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে
  • একটি অনুষ্ঠানে যোগ দিতে এখন নাইজেরিয়া গিয়েছেন এমজে
  • মন্তব্য এড়িয়েছেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ থেকে শুরু করে অনেকে
নিউ দিল্লি:

মহিলা সাংবাদিকদের যৌন হেনস্থার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে। কিন্তু ইস্তফা দেবেন কিনা সেই সিদ্ধান্ত তিনি নিজেই নেবেন। সরকারি সূত্রে এ খবরই মিলেছে। প্রাক্তন সম্পাদক আকবর এখন বিদেশ মন্ত্রকের রাষ্ট্র মন্ত্রী। মহাত্মা গান্ধির জন্ম দিবসে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে এখন নাইজেরিয়া  গিয়েছেন এমজে। শোনা যাচ্ছে  রবিবার তিনি দেশে  ফিরবেন। এক সময়ে শোনা গিয়েছিল এ ধরনের অভিযোগের প্রেক্ষিতে সফর সংক্ষিপ্ত করে দেশে   ফিরে আসতে  বলা হয়েছে আকবরকে। কিন্তু  সরকারি সূত্রে এই  বক্তব্যের সত্যতা স্বীকার করা হয়নি।  সূত্র বলছে এ পর্যন্ত পুলিশে অভিযোগ দায়ের হয়নি বলে পদত্যাগ করবেন কিনা সেই সিদ্ধান্ত তাঁর উপরেই ছাড়া হয়েছে।  

এর আগে এ ব্যাপারে মন্তব্য এড়িয়েছেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ থেকে শুরু করে অনেকেই। অন্যদিকে এই ইস্যু হাতছাড়া করতে রাজি নয় কংগ্রেস। তারা মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন।

ইন্ডিয়া টুডেকে নারী ও শিশু কল্যাণ মন্ত্রী মানেকা গান্ধি জানিয়েছেন, গোটা ঘটনার  তদন্ত হওয়া  ঊচিত। ক্ষমতায় থাকা পুরুষরা এ ধরনের কাজ হামেশাই  করে থাকেন। সংবাদ মাধ্যম এবং রাজনীতির জগত, কেউই ব্যতিক্রম নয়।

আকবেরর বিরুদ্ধে প্রথম অভিযোগ  দায়ের করেন প্রিয়া রামানি। পরে একই রকম অভিযোগ এনেছেন আরও কয়েকজন মহিলা। অন্যদিকে এ প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছে সিপিএম।                              

 

More News