This Article is From Dec 26, 2019

ছেলে হয়েছে, আনন্দে দেখতে ছুটলেন সবাই!

তিনি black rhino প্রজাতির বিরল এক গণ্ডার ছানা! ২৪ ডিসেম্বর সকাল ৫.৪০ মিনিটে ধরাধামে অবতীর্ণ হয়েছেন।

ছেলে হয়েছে, আনন্দে দেখতে ছুটলেন সবাই!

বড়দিনে ছেলে জন্মাল পরিবারে!

মিশিগান:

বড়দিনের আগে জন্ম সদ্যজাতের। এবং লিঙ্গে তিনি পুরুষ। তা বলে  প্রভু যিশু খ্রিস্টের মতো কোনও আস্তাবলে গবাদি পশুর জাবনা দেওয়ার গামলায় জন্মাননি। মহামানবও নন। তবু, তাঁকে দেখতে ল-ম্ব-আ লাইন মিশিগানের Potter Park Zoo-তে। তিনি black rhino প্রজাতির বিরল এক গণ্ডার ছানা! ২৪ ডিসেম্বর সকাল ৫.৪০ মিনিটে ধরাধামে অবতীর্ণ হয়েছেন। এবং আসামাত্র হুলস্থুল বাঁধিয়ে দিয়েছে বিরল প্রজাতির এই গণ্ডার। জন্মের কিছু পরেই সাড়ম্বরে চিড়িয়াখানা কর্তৃপক্ষ ঘোষণা করেছেন তার জন্মের। তারপরেই তাকে দেখতে ভিড় জমে। যদিও এখনও নাম ঠিক হয়নি তার। তবে চিড়িয়াখানার ফেসবুক পেজে মা Doppsee-র গর্ভ থেকে তার জন্মের ভিডিও ইতিমধ্যেই হাজারেরও বেশি ভিউয়ার্স পেয়েছে।

Viral Video: চিড়িয়াখানায় ছবি তুলছিল শিশু, আচমকা হামলা বাঘের.... তারপর!

জন্মের দেড় ঘণ্টার মধ্যেই নিজের পায়ে দাঁড়াতে শিখে গেছে রাইনো। খবর, ১০০ বছর পরে এই কৃষ্ণকায় গণ্ডার নাকি জন্ম নিল পটার পার্ক চিড়িয়াখানায়। কর্তৃপক্ষের কথায়, ক্রমশ বাসস্থান সঙ্কুচিত হয়ে আসছে তাই সংখ্যায় কমতে কমতে বিলুপ্তির পথে এই বিরল প্রজাতি।

প্রসঙ্গত, বিলুপ্তি আটকাতে AZA-এর তত্ত্বাবধানে এই নিয়ে ৫০টি কৃষ্ণ গণ্ডার জন্মাল এই চিড়িয়াখানায়। কর্তৃপক্ষের মতে, চিড়িয়াখানার কর্মীদের প্রচণ্ড পরিশ্রম, যত্ন আর তত্ত্বাবধানের জন্যই আস্তে আস্তে সংখ্যা বাড়ানোর চেষ্টা চলছে বিরল প্রজাতির। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news


.