This Article is From Jun 11, 2019

জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি, ব্যাহত চিকিৎসা পরিবেষা

তাঁদের সম্পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা না করা পর্যন্ত রাজ্যের কোনও হাসপাতাল বা মেডিক্যাল কলেজে কাজ হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন এনআরএস হাসপাতালের বিক্ষোভরত জুনিয়র চিকিৎসকরা।

জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি, ব্যাহত চিকিৎসা পরিবেষা
কলকাতা:

রোগী মৃত্যুকে কেন্দ্র করে তাঁর পরিবারের লোকজনদের বিক্ষোভ, এবং এক ইন্টার্ন চিকিৎসকদের নিগ্রহের প্রতিবাদে কর্মবিরতিতে রয়েছেন জুনিয়র চিকিৎসকরা। আর তার জেরে রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালে ব্যাহত হয়েছে চিকিৎসা পরিষেবা। তাঁদের সম্পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা না করা পর্যন্ত রাজ্যের কোনও হাসপাতাল বা মেডিক্যাল কলেজে কাজ হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন এনআরএস হাসপাতালের বিক্ষোভরত জুনিয়র চিকিৎসকরা। জুনিয়র চিকিৎসকদের যাতে বুঝিয়ে কাজে ফেরানো যায়, তার জন্য আধিকারিকরা চেষ্টা করছেন বলে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন রাজ্য মেডিক্যাল কাউন্সিলের সভাপতি তথা তৃণমূল বিধায়ক নির্মল মাজি।তিনি বলেন, “তাঁদের সঙ্গে কথা বলার জন্য স্বাস্থ্যপ্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, পুলিশ কমিশনার অনুজ শর্মা, অন্যান্য আধিকারিক সহ আমায় পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী। আমরা তাঁদের দাবি খতিয়ে দেখছি, আশা করি সমস্যার দ্রুত সমাধান করা যাবে”।

মৃত রোগীর পরিবারের হাতে ‘মার' খেলেন জুনিয়র চিকিৎসকরা, রণক্ষেত্র এনআরএস

সোমবার রাতে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়।রোগীর মৃত্যুর পরেই হাসপাতালে বিক্ষোভ করেন মৃতের পরিবারের আত্মীয়রা।তাঁদের অভিযোগ, চিকিৎসার গাফিলতির কারণেই রোগীর মৃত্যু হয়েছে। এই নিয়ে প্রথমে বচসা এবং পরে এক ইন্টার্ন চিকিৎসককে নিগ্রহের অভিযোগ ওঠে মৃত রোগীর আত্মীয়দের বিরুদ্ধে।তারপরেই ক্ষুব্ধ হয়ে ওঠেন জুনিয়র চিকিৎসকরা।

.