This Article is From Jun 08, 2020

করোনার আবহে জুনিয়র চিকিৎসক, ইন্টার্নদের বেতন বাড়াল রাজ্য

একইভাবে, প্রথমে স্নাতকোত্তর শিক্ষানবীশরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষে ৪৩,৭৫৮ টাকা, ৪৭,১২৪ টাকা এবং ৫০,৪৯০ টাকা করে ভাতা পাবেন

করোনার আবহে জুনিয়র চিকিৎসক, ইন্টার্নদের বেতন বাড়াল রাজ্য

রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, “চিকিৎসকদের নিঃস্বার্থ কাজের প্রতি প্রশংসা এবং স্বীকৃতি হিসেবে” বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে (প্রতীকি ছবি)

কলকাতা:

করোনা ভাইরাসের (Coronavirus) আবহে, চিকিৎসকদের কাজে আরও উৎসাহ দিতে জুনিয়র চিকিৎসক (Junior Doctors), হাউস স্টাফ এবং ইন্টার্নদের ভাতা বাড়াল রাজ্য সরকার। রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, যদিও রাজ্য আর্থিক পরিস্থিতি সঙ্কটের মধ্যে, তারপরেও, “চিকিৎসকদের নিঃস্বার্থ কাজের প্রতি প্রশংসা এবং স্বীকৃতি হিসেবে” তাঁদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলিত বছরের ১ জানুয়ারি থেকে কার্যকর হবে এই বেতন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জানান, বর্তমানে ইন্টার্নদের মাসিক ভাতা ২৮,০৫০ টাকা, সেখানে তাঁদের ভাতা বাড়ল ৪,৪২৫ টাকা, হাউস স্টাফদের ভাতা ৫,৩৬৭ টাকা বাড়িয়ে ৪৩,৭৫৮ টাকা করা হয়েছে।

একইভাবে, প্রথমে স্নাতকোত্তর শিক্ষানবীশরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষে ৪৩,৭৫৮ টাকা, ৪৭,১২৪ টাকা এবং ৫০,৪৯০ টাকা করে ভাতা পাবেন।

চন্দ্রিমা ভট্টাচার্য জানান, পোস্ট-ডক্টরাল শিক্ষানবীশদের ক্ষেত্রে বর্ধিত ভাতা হবে প্রথম বর্ষে ৫৩,৮৫৬ টাকা, দ্বিতীয় বর্ষ ও তৃতীয় বর্ষে হবে ৫৭,২২২ টাকা এবং ৬০,৫৮৮ টাকা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.