This Article is From Apr 15, 2019

আচরণবিধি লঙ্ঘন করায় ৭২ ঘণ্টা প্রচার করতে পারবেন না যোগী আদিত্যনাথ

একই সঙ্গে উত্তরপ্রদেশের  প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও ৪৮ ঘন্টা প্রচার করতে পারবেন না বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

আচরণবিধি লঙ্ঘন করায় ৭২ ঘণ্টা প্রচার করতে পারবেন না যোগী আদিত্যনাথ

হাইলাইটস

  • মঙ্গলবার ভোর ৬টা থেকে আগামী ৭২ ঘণ্টা প্রচার করতে পারবেন না যোগী
  • মায়াবতীও কাল থেকে ৪৮ ঘণ্টা প্রচার করতে পারবেন না
  • মোদীজি কি সেনা মন্তব্যের জন্য সমালোচিত হয়েছেন যোগী
নিউ দিল্লি:

নির্বাচনী আচরণবিধি (Model Code Of Conduct) লঙ্ঘন করায় ৭২ ঘণ্টা প্রচার করতে পারবেন না উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একই সঙ্গে উত্তরপ্রদেশের  প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও ৪৮ ঘন্টা প্রচার করতে পারবেন না বলে জানিয়েছে নির্বাচন কমিশন।  নির্বাচন  কমিশনের (Election Commission) এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার আগে  সুপ্রিম কোর্ট (Supreme Court) জনাতে তাদের কাছে এ  সংক্রান্ত প্রশ্নের উত্তর জানতে চায়। নির্বাচন কমিশন নিজের নির্দেশে জানিয়েছে মঙ্গলবার    ভোর ৬টা থেকে আগামী ৭২ ঘণ্টা প্রচার করতে পারবেন না যোগী।

 একইভাবে মায়াবতীও কাল থেকে  ৪৮ ঘণ্টা প্রচার করতে পারবেন না। মোদীজি কি সেনা  মন্তব্যের জন্য সমালোচিত হয়েছেন যোগী। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচনী প্রচারে গিয়ে  বলেছিলেন কংগ্রেসের লোকেরা  সন্ত্রাসবাদীদের বিরিয়ানি খাওয়াত। আর মোদীজির  সন্ত্রাসবাদীদের বাড়িতে ঢুকে তাদের নিকেশ করে। আর মায়াবতীর বিরুদ্ধে অভিযোগ তিনি  যে  বক্তব্য রেখেছেন জনমানসে তাঁর বিরূপ প্রতিক্রিয়া পড়তে পারে।   

এর আগে  আজ সকালে  এনডিটিভির সঙ্গে কথা বলেন দেশের মুখ্য নির্বাচনী কমিশনার সুনীল আরোরা। তাঁকে প্রশ্ন করা হয় কমিশনের আচরণ নিয়ে বিরোধী দলগুলি প্রশ্ন তুলছে। তাঁদের অভিযোগ ক্ষমতাবান রাজনৈতিক নেতাদের প্রতি নরম অবস্থান নিচ্ছে কমিশন।  কিন্তু সুনীল বলেন আমি তা মনে  করি না। দেশের সবচেয়ে বড় রাজ্যের মুখ্যমন্ত্রীকে কোনও বার্তা পাঠানোও সাধারণ বিষয় নয়। এর কয়েক ঘণ্টা বাদেই কমিশনের সিদ্ধান্ত প্রকাশ্যে আসে। অন্যদিকে আলী এবং বজরং বলি মন্ত্যব্যের জন্য কী ব্যবস্থা হবে তা খতিয়ে দেখা  হচ্ছে  বলে  তিনি জানান। কাল  এ ব্যাপারে  সিদ্ধান্ত হয়ে যেতে পারে।

.