উত্তরপ্রদেশে ৫০-৫০ লড়াই করবে অখিলেশ-মায়াবতী, জায়গা নেই কংগ্রেসের

ভোট বড় বালাই! লোকসভা নির্বাচনের কয়েকমাস আগেই উত্তরপ্রদেশের দুই যুযুধান প্রতিপক্ষ অখিলেশ যাদব ও মায়াবতী একে অপরের দিকে বাড়ালেন সৌহার্দ্যের হাত।

 Share
EMAIL
PRINT
COMMENTS

অখিলেশের সঙ্গে যুগ্মভাবে সাংবাদিক সম্মেলনকে 'ঐতিহাসিক' বললেন মায়াবতী।


লখনউ: 

ভোট বড় বালাই! লোকসভা নির্বাচনের কয়েকমাস আগেই উত্তরপ্রদেশের দুই যুযুধান প্রতিপক্ষ অখিলেশ যাদব ও মায়াবতী একে অপরের দিকে বাড়ালেন সৌহার্দ্যের হাত। জানালেন, তাঁদের এই জোট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহের রাতের ঘুম কেড়ে নেবে। এছাড়া, কংগ্রেস যে কোনওভাবেই তাঁদের জোটের অংশ হবে না, তাও সাফ জানিয়ে দিলেন মায়াবতী ও অখিলেশ। 

মায়াবতী বলেন, "কংগ্রেসের সঙ্গে জোট করে আমাদের তেমন লাভ হবে না। আমরা ঠিক করেছি, দেশের এমন কোনও স্থানে কংগ্রেসের সঙ্গে জোট করব না, যেখানে ওরা আমাদের সঙ্গে ভোট হস্তান্তর করতে পারবে না"। 

লখনউতে আজ দুপুরে যুগ্মভাবে সাংবাদিক সম্মেলন করতে চলেছেন অখিলেশ ও মায়াবতী

দীর্ঘদিনের দ্বৈরথ ও দ্বন্দ্ব 'বন্ধুত্বে' পরিণত হওয়ার খবর এসেছিল আগেই। আজ হল তার সরকারি ঘোষণা। লোকসভা নির্বাচনের আগে নিজেদের মহাজোটের কথা আজ দুপুরে লখনউয়ের এক পাঁচতারা হোটেলে যুগ্মভাবে একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ঘোষণা করলেন সমাজবাদী পার্টির অখিলেশ যাদব ও বহুজন সমাজ পার্টির মায়াবতী। যদিও, এই মহাজোট রাহুল গান্ধীর কংগ্রেসের সঙ্গে হাত মেলাবে কি না, সেই প্রশ্নের উত্তরের জায়গাটি খালি রেখে অখিলেশ কেবল জানান, "আমরা উত্তরপ্রদেশে কংগ্রেসকে বড়জোর দুটো আসন দিতে পারি লড়াই করার জন্য। যে দুটো আসন ওদের সবসময়ই ছিল"। 

তিনি আরও বলেন, "এই মুহূর্তে আমি কংগ্রেসকে নিয়ে একটি শব্দও খরচ করতে চাই না। আমাদের প্রথম লক্ষ্য সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির মধ্যে জোটটা পোক্ত করা", বলেন অখিলেশ। 

যদিও, এই ব্যাপারে নিজেদের অবস্থান আগেই স্পষ্ট করে দিয়েছিল কংগ্রেস। তারা যে উত্তরপ্রদেশে একা লড়াই করতে প্রস্তুত সেটি আগেভাগেই পরিষ্কার করে দেওয়া হয়েছিল শতাব্দীপ্রাচীন দলটির পক্ষ থেকে। এই প্রসঙ্গে কংগ্রেসের মুখপাত্র অভিষেক সিঙ্ঘভি বলেন, "আমরা কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে পারি, কিন্তু, এই কথাটি খুব স্পষ্টভাবে মনে হয় যে, কোনও দল যদি আমাদের অগ্রাহ্য করতে চায়, তাহলে সেটা অত্যন্ত বড় গাফিলতি হবে তাদের পক্ষে। আমি আশা করব ভবিষ্যতে আমরা একটি সুন্দর ও সুষ্টু সমাধানের দিকে এগিয়ে যেতে পারব"।

অন্যদিকে মায়াবতী বলেন, এর আগেও উত্তরপ্রদেশ দেশকে একাধিক প্রধানমন্ত্রী উপহার দিয়েছে। এবারেও আমরা চাই যে, সেটার পুনরাবৃত্তি হোক।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................