This Article is From Jan 14, 2020

চিকিৎসককে আরএসএস-বিজেপির লোক বলে ওয়ার্ড ছাড়ার নির্দেশ অখিলেশ যাদবের

Kannauj Bus Accdent: কনৌজ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যরা দাবি করেছেন যে রাজ্য সরকারের তরফ থেকে কোনও ক্ষতিপূরণ পাননি তাঁরা

চিকিৎসককে আরএসএস-বিজেপির লোক বলে ওয়ার্ড ছাড়ার নির্দেশ অখিলেশ যাদবের

কনৌজ বাস দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করেন Akhilesh Yadav

হাইলাইটস

  • কনৌজের একটি হাসপাতালের চিকিৎসকের উপর ক্ষোভ উগরে দিলেন অখিলেশ যাদব
  • চিকিৎসককে আরএসএস-বিজেপির লোক বলে উল্লেখ করলেন তিনি
  • গোটা ঘটনা ধরা পড়ল একটি ভিডিওতে
কনৌজ, উত্তরপ্রদেশ:

উত্তরপ্রদেশের কনৌজের একটি সরকারি হাসপাতালের চিকিৎসককে রীতিমতো ধমক দিতে দেখা গেল সমাজবাদি পার্টি প্রধান অখিলেশ যাদবকে। একটি ভিডিওতে দেখা যায়, কর্তব্যরত এক চিকিৎসককে লক্ষ্য করে তিনি (Akhilesh Yadav) বলছেন, "আপনি আরএসএস লোক হতে পারেন ... আপনি বিজেপির লোকও হতে পারেন ...ওঁরা কী বলছে তা আপনাকে আমাকে ব্যাখ্যা করতে হবে না"। গত সপ্তাহে কনৌজে একটি সড়ক দুর্ঘটনায় মারা যান কমপক্ষে ২০ জন মানুষ। আহত অবস্থায় স্থানীয় সরকারি হাসপাতালে ভর্তি করা হয় আরও বেশ কয়েকজনকে। তাঁদের সঙ্গে হাসপাতালে গিয়ে সাক্ষাৎ করেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

সংবাদ সংস্থা এএনআই-র অনলাইনে শেয়ার করা এই ঘটনার একটি ভিডিওতে দেখা যায় অখিলেশ যাদবের কাছে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যরা অভিযোগ করছিলেন যে, উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে কোনও ক্ষতিপূরণ পাননি তাঁরা। সেই সময়েই ওই কথোপকথনের মাঝখানে কর্তব্যরত চিকিৎসক নাক গলাতে গেলে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী রীতিমতো ক্ষুব্ধ হয়ে ওই চিকিৎসককে আরএসএস বা বিজেপির লোক হওয়ার অভিযোগ করেন।

চলন্ত বাসে আগুন, জীবন্ত অগ্নিদগ্ধ কমপক্ষে ২০

"আপনি কথা বলবেন না ... আপনি একজন সরকারি লোক ... আমি জানি। ওঁরা যা বলছে তার সম্পর্কে আমাকে কিছু বলতে হবে না। আপনি সরকারি কর্মচারি অতএব এ বিষয়ে আপনি কোনও কথা বলবেন না", রীতিমতো ধমকের সুরে চিকিৎসককে বলেন অখিলেশ যাদব। যদিও তিনি যে চিকিৎসককে ওই কথাগুলো বলছিলেন ভিডিওতে তাঁকে দেখা যাচ্ছিল না।

কনৌজ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের সদস্যরা দাবি করেছেন যে রাজ্য সরকারের তরফ থেকে কোনও ক্ষতিপূরণ পাননি তাঁরা। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর কাছে এ নিয়ে যখন তাঁরা অভিযোগ জানাচ্ছিলেন সেই সময়েই মাঝখানে কথা বলতে যান ওই চিকিৎসক।

"আপনি একজন জুনিয়র চিকিৎসক ... খুবই ছোটোখাটো পদে আছেন আপনি। আপনি আরএসএসের লোক হতে পারেন ... বিজেপির লোক হতে পারেন। ওঁরা কী বলছেন তা আপনার আমাকে বোঝাতে হবে না ... আপনার এ বিষয়ে কথা বলার দরকার নেই, আপনি সরকারের হয়ে কথা বলতে পারেন না। যান যান পিছিয়ে যান ... আরও একধাপ পিছিয়ে যান। আপনি এখান থেকে চলে যান ... ", বলতে শোনা যায় সপা নেতাকে।

''আমি NPR ফর্ম পূরণ করবো না, আপনারা আমাকে সমর্থন করবেন কি'': অখিলেশ যাদব

পরে এএনআইকে ওই চিকিৎসক জানান যে, তিনি আসলে রোগীর পরিবারের লোকেরা ক্ষতিপূরণ সংক্রান্ত যেসব কথা বলছিলেন তার মধ্যে একটি ভুল সংশোধন করে দেওয়ার চেষ্টা করেছিলেন। সেই সময়েই এমার্জেন্সি মেডিক্যাল অফিসার ডিএস মিশ্র নামে ওই চিকিৎসককে অখিলেশ যাদবের ধমক শুনতে হয়।

ওই চিকিৎসক বলেন, "আমি ওখানে দাঁড়িয়ে ছিলাম কারণ আমি সেই সময় এই রোগীদের দেখভালের দায়িত্বে ছিলাম। যখন রোগীর পরিবারের সদস্যরা দাবি করছিলেন যে তাঁরা কোনও ক্ষতিপূরণ পাননি, তখন আমি এই কথাটা পরিষ্কার করে বোঝানোর চেষ্টা করছিলাম যে ওরা ক্ষতিপূরণের অর্থের একটি চেক পেয়েছেন" । তখনই ওই চিকিৎসককে হাসপাতালের ওয়ার্ড ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেন অখিলেশ যাদব।

ng1fdn88

Kannauj Bus Fire: কমপক্ষে ২১ জন যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়

এদিকে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি দুর্ঘটনায় মারা যাওয়া ব্যক্তিদের পরিবারের জন্য ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে।

এর আগে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা এবং যারা গুরুতর আহত হয়েছেন তাঁদের ৫০,০০০ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেন।

শুক্রবার ৪৬ জন যাত্রীকে নিয়ে একটি চলন্ত বাস ধাক্কা মারে একটি ট্রাকের সঙ্গে। ওই সংঘর্ষের ফলে বাসটিতে আগুন লেগে যায় এবং কমপক্ষে ২০ জন নিহত হন। দমকলের ৪টি ইঞ্জিনের সহায়তায় ওই আগুন নেভানো সম্ভব হয়। দুর্ঘটনায় গুরুতর আহত প্রায় ২১ জনকে শহরের একটি সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

.