This Article is From Dec 28, 2018

বুলন্দশহরে পুলিশ আধিকারিকের খুনি ধৃত

যে ব্যক্তি পুলিশ আধিকারিক সুবোধ কুমার সিং-এর থেকে রিভলভার ছিনিয়ে নিয়েছিল, তাকেও চিহ্নিত করা গেছে বলে সূত্রের খবর

ঝামেলার সময়ের ভিডিও দেখে প্রশান্ত নাটকে চিহ্নিত করতে পেরেছে পুলিশ

হাইলাইটস

  • বৃহস্পতিবার বুলন্দশহর-নয়ডা সীমানা থেকে প্রশান্ত নাটকে গ্রেফতার করা হয়
  • যে ব্যক্তি পুলিশ আধিকারিকের থেকে রিভলবার ছিনিয়ে নিয়েছিল, তাকেও চিহ্নিত কর
  • বুলন্দশহরের ঘটনার ভিডিওতে দুজনকে দেখা গেছে
বুলন্দশহর:

তিন সপ্তাহ পর উত্তরপ্রদেশ পুলিশের হাতে গ্রেফতার বুলন্দশহরের পুলিশ আধিকারিক সুবোধ কুমার সিং-এর হত্যাকারী। বৃহস্পতিবার বিকেলে বুলন্দশহর-নয়ডা সীমানা থেকে প্রশান্ত নাট নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। জেরায় ধৃত ব্যক্তি খুনের কথা কবুল করেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ আধিকারিক প্রভাকর চৌধুরী জানিয়েছেন, "প্রশান্ত নাট স্বীকার করে নিয়েছে যে, সে পুলিশ ইন্সপেক্টর সুবোধ কুমার সিংকে গুলি করেছে। ঘটনায় সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পেতে আমরা তাকে আরও জিজ্ঞাসাবাদ করছি"।

সূত্রের খবর, প্রশান্ত নাটকে গ্রেফতার করা ছাড়াও, যে ব্যক্তি পুলিশ আধিকারিক সুবোধ কুমার সিং-এর থেকে রিভলবার ছিনিয়ে নিয়েছিল, তাকেও চিহ্নিত করেছে পুলিশ। জনি নামের সন্দেহভাজন ওই ব্যক্তি বুলন্দশহরেরই বাসিন্দা বলে জানা গেছে। সুবোধ কুমার সিং-এর মৃত্যুর পর যে এফআইআর দায়ের হয়েছিল, তাতে জনি এবং প্রশান্তের নাম ছিল না। তবে ঘটনার ভিডিওতে দুজনকে একসঙ্গে দেখা গেছে। তারপরেই তাদের সনাক্ত করতে পেরেছে পুলিশ ।

u87gir44

এর আগে বজরং দলের সদস্য যোগেশ রাজ নামে এক ব্যক্তির নাম পেয়েছিল পুলিশ। যদিও নিজেকে নির্দোষ বলে দাবি করেছিল যোগেশ। যদিও ঘটনার পর থেকেই নিখোঁজ সে। সূত্রের খবর, নিখোঁজ যোগেশই ঘটনার পিছনে উস্কানি দিয়েছিল বলে মনে করছে পুলিশ। এর আগে জিতু ফৌজী নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। এখনও বিচারবিভাগীয় হেফাজতেই রয়েছে জিতু। গত 9 ডিসেম্বর তাকে গ্রেফতকার করা হয়।

গরুর মাংস ছড়িয়ে থাকাকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়। ঘটনাস্থলে বজরং দলের সদস্যরা উপস্থিত হলে ঝামেলা আরও ছড়িয়ে পড়ে। মৃত গরু বহনকারী একটি ট্রাক দিয়ে রাস্তা অবরোধ করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বুলন্দশহরেরর ওই জায়গায় হাজির হন পুলিশ ইন্সপেক্টর সুবোধ কুমার সিং সহ পুলিশবাহিনী।
সেখানেই বিক্ষোভকারীরা পাথর দিয়ে আঘাত করে সুবোধকুমার সিংকে ।পরে তাঁর গাড়ি ধাওয়া করে গুলি করা হয়। সুবোধ কুমার সিং ছাড়াও বছর কুড়ির এক যুবকেরও মৃত্যু হয়। সেই ঘটনার পরে গোহত্যা বন্ধ করা এবং গোহত্যাকারীদের বিরুদ্ধে শাস্তির দাবিতে পুলিশের কাছে অভিযোগ জানায় যোগেশ রাজ।

বুলন্দশহরের ঘটনাকে হাতিয়ার করে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে বিরোধীরা।

.