This Article is From Dec 25, 2018

জন্মদিনে প্রয়াত অটল বিহারী বাজপেয়ীকে স্মরণ করলেন মমতা

জন্মদিনে প্রাক্তন প্রধানমন্ত্রী  প্রয়াত অটল বিহারী বাজপেয়ীকে স্মরণ  করলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জন্মদিনে প্রয়াত অটল বিহারী বাজপেয়ীকে স্মরণ করলেন মমতা

বাজপেয়ীকে শ্রদ্ধা জানাতে ১০০ টাকার কয়েন বাজারে আনে কেন্দ্র।

হাইলাইটস

  • অটল বিহারী বাজপেয়ীকে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • অটল দলীয় রাজনীতির উপরে উঠতে পেরেছিলেন: মুখ্যমন্ত্রী
  • কলকাতায় এসে মমতার কালীঘাটের বাড়িতেও যান অটল
কলকাতা:

জন্মদিনে প্রাক্তন প্রধানমন্ত্রী  প্রয়াত অটল বিহারী বাজপেয়ীকে স্মরণ  করলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা  মনে  করেন বাজপেয়ী এমন একজন  চরিত্র  যিনি দলীয় রাজনীতির উপরে উঠতে পেরেছিলেন। অটল যখন দেশের প্রধানমন্ত্রী, তখন রেলমন্ত্রী হন মমতা। সেই তখন থেকে  মমতার সঙ্গে  অটলের সম্পর্ক খুব ভাল। সে সময় একবার  কলকাতায় এসে তাঁর কালীঘাটের বাড়িতেও যান বাজপেয়ী । তাঁর মৃত্যুর পর শ্রদ্ধা  জানাতে দিল্লি যান মমতা।  তখনও বার বার তাঁর মুখে  অটলের প্রশংসা শোনা  গিয়েছে। নানা  ধরনের উদাহারণ টেনে মুখ্যমন্ত্রী বোঝানোর চেষ্টা  করেন বাজপেয়ীর সঙ্গে বিজেপির বর্তমান নেতৃত্বের বিস্তর ফারাক। আর  এবার অটলের জন্মদিনে টুইট  করে শ্রদ্ধা  জ্ঞাপন  করলেন মমতা।                                           

 

বড়দিনে রোদ্দুরের দেশে চলে গেলেন অমলকান্তির স্রষ্টা নীরেন্দ্রনাথ চক্রবর্তী

 

মুখ্যমন্ত্রী লেখেন, জন্মদিনে অটল বিহারী বাজপেয়ীকে  শ্রদ্ধা  জানাই। তিনি সমস্ত রকম দলীয় রাজনীতির উপর উঠতে পেরেছিলেন। রাজনৈতিক মহলের মতে এ কথা বলে সুকৌশলে বিজেপির বর্তমান নেতৃত্বকে বিঁধেছেন মমতা।

দেশের প্রথম অকংগ্রেসি প্রধানমন্ত্রী হিসেবে পাঁচ বছরের মেয়াদ সম্পন্ন করা বাজপেয়ী এ বছরের ১৬ অগাস্ট প্রয়াত হন।ইতিমধ্যে অটলবিহারী বাজপেয়ীকে শ্রদ্ধা জানাতে ১০০ টাকার কয়েন বাজারে আনে কেন্দ্র। কয়েনের আনুষ্ঠানিক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়েনটির একদিকে থাকছে  বাজপেয়ীর ছবি এবং তাঁর জীবন সম্পর্কে কয়েকটি তথ্য। কয়েনের উদ্বোধন করে  সোমবার মোদী বলেন,  অটলজি আমাদের মধ্যে নেই তা বিশ্বাসই হয় না।  

.