This Article is From Sep 05, 2018

Mother Teresa on 21st death anniversary: মৃত্যুদিনে মাদারকে স্মরণ মমতার

মৃত্যুদিনে মাদার (সন্ত) টেরিজাকে স্মরণ করলেন মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়।  1997 সালে এই দিনে মৃত্যু হয় মাদারের ।

Mother Teresa on 21st death anniversary: মৃত্যুদিনে মাদারকে স্মরণ মমতার

শুধু স্মরণ করা নয় বরাবর সন্ত টেরিজার দেখানো পথ অনুসরণ  করার কথাও বলেন মুখ্যমন্ত্রী।

কলকাতা:

মৃত্যুদিনে মাদার (সন্ত) টেরিজাকে (Mother Teresa) স্মরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 1997 সালে এই দিনে মৃত্যু হয় মাদারের। সেটা মনে রেখে বুধবার টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, ‘ আজীবন মানুষের সেবা করার পর এই দিন  মাদার টেরিজা ( কলকাতার সন্ত)-র মৃত্যু হয়।

তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।  তাঁর অবদানকে  মনে রেখে আজকের দিনটিকে ইন্টারন্যাশনাল ডে অফ চ্যারিটি (the International Day of Charity) হিসেবে ঘোষণা করা হয়েছে।  সেবা ক্ষেত্রে অবদানের জন্য 1979 সালে নোবেলও পেয়েছিলেন মাদার। তাঁর মৃত্যুর বহু বছর বাদে 2012 সালে  রাষ্ট্রসঙ্ঘ 5 সেপ্টেম্বর দিনটিকে ইন্টারন্যাশনাল ডে অফ চ্যারিটি হিসেবে স্বীকৃতি দেয়। বছর দুয়েক আগে তিনি সন্ত হন। রোমের সেই অনুষ্ঠানেও হাজির ছিলেন মমতা।

শুধু স্মরণ করা নয় বরাবর সন্ত টেরিজার দেখানো পথ অনুসরণ  করার কথাও বলেন মুখ্যমন্ত্রী। একাধিক সাক্ষাৎকারে তিনি  সে কথা নিজেই  জানিয়েছেন। মাত্র কয়েক মাস আগে  রাঁচির মিশনরিজ অফ চ্যারিটি পরিচালিত হোম থেকে শিশু পাচার হচ্ছে বলে অভিযোগ ওঠে। ঘটনায় গ্রেফতার হন এক নার্স সহ কয়েকজন। সেই ঘটনার প্রতিবাদে সবার আগে সরব হন মুখ্যমন্ত্রী। তাঁর মনে হয়েছিল এ সমস্ত করে মাদারের হাতে তৈরি সংস্থাকে বদনাম করতে চাইছে মোদী সরকার। এরপর অন্য দলগুলিও প্রতিবাদ করে।            



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.