This Article is From Apr 22, 2020

"একমাত্র মুখ্যমন্ত্রী, যিনি লকডাউন ভেঙে পথে," মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দিলীপ ঘোষের

অভিযোগ, শহরের একাধিক এলাকা পরিদর্শন করে বিধিভঙ্গ করেছেন মুখ্যমন্ত্রী। এমনকি, পর্যাপ্ত কৌশল অবলম্বন করে সংক্রমণ প্রতিরোধ করছে না রাজ্য

গেরুয়া শিবিরের অভিযোগ, শহরের একাধিক এলাকা পরিদর্শন করে বিধিভঙ্গ করেছেন মুখ্যমন্ত্রী।(ফাইল ছবি)

কলকাতা:

লকডাউন বিধি অমান্য করছেন খোদ মুখ্যমন্ত্রী। বুধবার এই অভিযোগ তুলেছে রাজ্য বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, শহরের একাধিক এলাকা পরিদর্শন করে বিধিভঙ্গ করেছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) । এমনকি, পর্যাপ্ত কৌশল অবলম্বন করে সংক্রমণ প্রতিরোধ করছে না রাজ্য। এদিন এমন অভিযোগও তুলেছে গেরুয়া শিবির।দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (BJP President Dilip Ghosh) বলেছেন, "মমতা বন্দ্যোপাধ্যায় একমাত্র মুখ্যমন্ত্রী, যিনি লকডাউন ভেঙে পথে নামছেন। দেশে এমন আর কোনও মুখ্যমন্ত্রী নেই, যারা এভাবে পথে নেমেছে। এখনই ব্যবস্থা না নিলে এরপর পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাবে। আমরা এই ধরনের আচরণের তীব্র নিন্দা করছি।" পাশাপাশি দিলীপ ঘোষ এদিন অভিযোগ করেছেন, "এদিকে মুখ্যমন্ত্রী শহর ঘুরছেন আর অন্যদিকে কেন্দ্রীয় পরিদর্শক দলকে অনুমতি দেওয়া হচ্ছে না। ওরা লকডাউন বিধি সঠিকভাবে পালন হচ্ছে কিনা, শহর ঘুরে তা দেখতে পারছে না। পর্যাপ্ত মেডিক্যাল সামগ্রির বন্দোবস্ত রয়েছে কিনা, দেখতে পারছে না ওই কেন্দ্রীয় দল।" 

রেশন বিতরণ নিয়ে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ায় পুলিশ-জনতা সংঘর্ষ

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককেও কাঠগড়ায় তুলেছেন। রেশন দুর্নীতির জন্য মন্ত্রীর অবিবেচকের মতো সিদ্ধান্ত দায়ী, বুধবার এমন অভিযোগ করেছেন তিনি। এদিকে, রাজ্যের হাসপাতালগুলিতে মোবাইল ফোনের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে । হাসপাতালে মোবাইল ব্যবহার করলে তা থেকে সংক্রমণ বাইরে ছড়াতে পারে বলেই এমন পদক্ষেপ বলে জানিয়েছে রাজ্য সরকার। কিন্তু বিজেপির (BJP) দাবি, আসল কারণ তা নয়। সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে আসে যেখানে দেখা গিয়েছে একটি কোভিড-১৯ ওয়ার্ডের মধ্যে দু'টি মৃতদেহ পাশাপাশি পড়ে রয়েছে। বিজেপির দাবি, এরপরই হাসপাতালের ভিতরে মোবাইলের ব্যবহার নিষিদ্ধ করেছে সরকার। 

লকডাউনে বন্ধ স্কুল-কলেজ! বাড়বে ছাত্রীদের মধ্যে স্কুলছুটের সংখ্যা: ইউনেস্কো

বুধবার রাজ্যের স্বরাষ্ট্র সচিব রাজীব সিনহা জানিয়ে দিয়েছেন হাসপাতালের ভিতরে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও রোগীরা কেউই মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। আইসোলেশন ওয়ার্ডে ল্যান্ডলাইন ও ইন্টারকম ফোন রাখার ব্যবস্থা হচ্ছে বলে তিন‌ি জানিয়েছেন।কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এদিন সকালে একটি টুইট করে বলেন, এই সিদ্ধান্তের পিছনে রয়েছে ওই ভিডিওটিই। সোমবার তিনি ওই ভিডিওটি বেশ কয়েকবার শেয়ার করেছিলেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.