This Article is From Oct 11, 2018

"কন্যাশ্রী প্রকল্পের সুফল ভোগ করেছে রাজ্যের 50 লক্ষেরও বেশি কন্যা": মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় আজ টুইটারে এই কথা লিখে জানান, এই প্রকল্পের জন্য মোট বাজেট ছিল 5600 কোটি টাকা।

কলকাতা:

বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রী  তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, পঞ্চাশ  লক্ষেরও বেশি মেয়ে কন্যাশ্রী প্রকল্পের সুবিধা পেয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় আজ টুইটারে এই কথা লিখে জানান, এই প্রকল্পের জন্য মোট বাজেট ছিল 5600 কোটি টাকা।

ভোট ব্যাঙ্কের স্বার্থে ধর্মের ভিত্তিতে বিভাজনের চেষ্টা করছে তৃণমূল, দাবি দিলীপের

কন্যাশ্রী প্রকল্পের মাধ্যমে ওই প্রকল্পের আওতায় থাকা সংশ্লিষ্ট কন্যার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে যায় টাকাটি। অল্পবয়সী মেয়েদের আঠারো বছরের আগে বিয়ে হয়ে যাওয়া আটকাতে, তাদের আরও বেশি করে পড়াশোনা করানোর লক্ষ্যে, নিজের পায়ে দাঁড়ানোর জন্য সাহায্য করার উদ্দেশ্য নিয়ে এই প্রকল্প শুরু করে রাজ্য সরকার।

মিডিয়া ব্যারন রাঘব বহেলের বাড়িতে হানা দিল আয়কর দফতর

"পঞ্চাশ লক্ষেরও বেশি মেয়ে এই প্রকল্পের সুবিধাভোগ করেছে। এই প্রকল্পের মোট বাজেট  5600 কোটি টাকার বেশি",  নিজের টুইটার অ্যাকাউন্টে এই কথা লেখেন মমতা। চৌত্রিশ বছরের বাম শাসনকে সরিয়ে  2011 সালে ক্ষমতায় আসার পরই কন্যাশ্রী প্রকল্প শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আন্তর্জাতিক কন্যাসন্তান দিবসে তিনি বলেন, "অত্যন্ত আনন্দের সঙ্গে জানাই,  2017 সালে রাষ্ট্রপুঞ্জ থেকে সম্মান জানানো হয়েছিল আমাদের কন্যাশ্রী প্রকল্পকে"। প্রসঙ্গত, গত বছর রাষ্ট্রপুঞ্জের পক্ষ থেকে কন্যাশ্রী প্রকল্পের জন্য পুরস্কার প্রদান করা হয় রাজ্য সরকারকে।

.