This Article is From Nov 25, 2019

মাঝেরহাট সেতু সময়ে অনুমোদন করুন: রেলকে আর্জি মুখ্যমন্ত্রীর

গত বছরের ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে দক্ষিণ কলকাতার গুরুত্বপূর্ণ ডায়মন্ডহারবার রোডের মাঝেরহাট সেতু, দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়

মাঝেরহাট সেতু সময়ে অনুমোদন করুন: রেলকে আর্জি মুখ্যমন্ত্রীর

প্রয়োজনীয় অনুমোদন চেয়ে রেলকে আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল)

কলকাতা:

মাঝেরহাট সেতুর (Majherhat Bridge) কাজ যাতে ডিসেম্বরের মধ্যে শেষ করতে, প্রয়োজনীয় অনুমোদন চেয়ে রেলকে আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), “সময়ে অনুমোদন না পাওয়ার” কারণে সময়ে কাজ শেষ করতে পারেনি রাজ্য সরকার। রেলমন্ত্রী পীযুষ গোয়েলকে লেখা চিঠিতে মুখ্যমন্ত্রী সেপ্টেম্বরে শেষ করতে না পারার পর, যাতে ডিসেম্বরে মধ্যে কাজ শেষ করতে পারা যায়, তারজন্য রেলমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপ চেয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী চিঠিতে লেখেন, “আমি আপনার ব্যক্তিগত হস্তক্ষেপ চাই, এবং প্রকল্প অনুমোদনের দায়িত্বে থাকা রেলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং রেলের সুরক্ষা কমিশনারকে দ্রুত নির্দেশ দিন”।

মাঝেরহাট ব্রিজ নতুন করে গড়ে তোলা হবে বলে জানালেন মমতা

গত বছরের ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে দক্ষিণ কলকাতার গুরুত্বপূর্ণ ডায়মন্ডহারবার রোডের মাঝেরহাট সেতু, দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়। চিঠিতে মুখ্যমন্ত্রীর উল্লেখ, “রেলের কর্তৃপক্ষকে অনুরোধ, তাঁরা যাতে উপরোক্ত কাজটি করে...আসন্ন গঙ্গাসাগর মেলা এবং লক্ষাধিক পূর্ণ্যার্থীর যাতায়াতের কথা চিন্তা করে, ২০১৯-এর ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করতে প্রয়োজনীয় অনুমোদন দেয়”।

সাগরদ্বীপ এবং কলকাতার মধ্যে যাতায়াত নিয়ন্ত্রণ করতে, সেপ্টেম্বরের মধ্যে মাঝেরহাট সেতুর নির্মাণের কাজ শেষ করার চেষ্টা করেছিল রাজ্য সরকার। তিনি বলেন “যাইহোক, রেল থেকে সময়ে প্রয়োজনীয় অনুমোদন না মেলায় কাজ শেষ করতে দেরি হয়েছে...”।

Majerhat bridge collapse: মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়া নিয়ে মমতার পর্যবেক্ষণে দায়ী নয় রাজ্য

আবারও নির্ধারিত সময়ে কাজ শেষ নাও হতে পারে বলে উল্লেখ করে, মুখ্যমন্ত্রী লেখেন, “আমায় বলা হয়েছে যে, সময়ে প্রকল্প এবং রেলের সুরক্ষা কমিশনারের ছাড়পত্র না পেলে চালু না হলে, এই সময়ের মধ্যেও রেল লাইনের ওপর দিয়ে যাওয়া সেতুর কাজ শেষ হবে না”।


 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.